শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

কোটা পুনর্বহালের পক্ষে অবস্থান হাবিপ্রবি ছাত্রলীগের

হাবিপ্রবি প্রতিনিধি
  ০৩ জুলাই ২০২৪, ২২:৩১
ছবি : যায়যায়দিন

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন আকাশ বলেন, মুক্তিযোদ্ধারা যেহেতু যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। সুতরাং সরকার থেকে তারা কিছু কিছু সুযোগ সুবিধা পাবে এটাই কাম্য । আর সরকার যে সিদ্ধান্ত নিয়েছে যাচাই-বাছাই করেই নিয়েছে। আমরা হাবিপ্রবি ছাত্রলীগ সরকারের সেই সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমরা চায় না কোটা আন্দোলনের নাম করে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করুক। কোটার বিষয়ে বিজ্ঞ আদালতের সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই।

বুধবার (৩ জুন) বেলা ১২ টায় হাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মোঃ আলমগীর হোসেন আকাশ ও সাধারণ সম্পাদক এম. এম. মাসুদ রানা মিঠু'র নেতৃত্বে জামায়াত-শিবির ও অপশক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হাবিপ্রবি ছাত্রলীগ।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু করে প্রশাসনিক ভবন ও ডিভিএম গেইট হয়ে ক্যাম্পাস সংলগ্ন বাঁশেরহাট এলাকা প্রদক্ষিণ করে প্রধান ফটকে এসে বিক্ষোভ মিছিলটি সমাপ্ত হয়। মিছিল শেষে ছাত্রলীগের নেতাকর্মী এবং মিছিলে অংশগ্রহণকারীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন হাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

হাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম.এম মাসুদ রানা মিঠু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যয় নিয়েছেন সেই প্রত্যয়ে ব্যঘাত ঘটানোর জন্যই বিএনপি- জামায়াতের দোষরদের ইন্ধনে বিশ্ববিদ্যালয়গুলোতে কোটা পুর্নবহালের বিপক্ষে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির চেষ্টা চলছে । বিএনপি-জামায়াতের দোষরদের এই অরাজকতা রুখে দিতে হাবিপ্রবি ছাত্রলীগ সব সময় মাঠে ছিলো এবং থাকবে।মাননীয় প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মের জন্য সবসময় ভালো কিছু চিন্তা করেন। কোটার বিষয়ে তরুণ প্রজন্মের জন্য যেই সিদ্ধান্ত ভালো হবে উনি সেই সিদ্ধান্তই নিবেন। আর আমরা প্রধানমন্ত্রী এবং বিজ্ঞ আদালতের রায়ের প্রতি শ্রদ্ধাশীল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে