বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

ফেনীতে বন্যাদুর্গত দুই উপজেলায় এইচএসসি পরীক্ষা স্থগিত 

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ০২ জুলাই ২০২৪, ১১:১৬
আপডেট  : ০২ জুলাই ২০২৪, ১৩:০৫
ছবি: যায়যায়দিন

ফেনীর পরশুরাম ও ফুলগাজী উপজেলা এইচএসসি পরীক্ষার পরীক্ষা আজকের বাংলা দ্বিতীয় পত্র স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) সকাল দশটা থেকে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

সোমবার (১ জুলাই) রাত ১১টার পর মুহুরি নদীর বেড়িবাঁধ ভেঙে পরশুরাম ও ফুলগাজী উপজেলা অন্তত ১০টি গ্রাম প্লাবিত হয়েছে।

পরশুরাম সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আলহাজ্ব আবু কাওসার মো. হারেছ জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার পরীক্ষা নিয়ন্ত্রকের মৌখিক নির্দেশনা মোতাবেক তিনি পরশুরাম উপজেলা আওতাধীন কলেজ ও মাদ্রাসার আজকের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত করেছেন।

অধ্যক্ষ আরো বলেন, শিক্ষার্থীরা কেন্দ্রে আসলেও নোটিসের মাধ্যমে শুধুমাত্র আজকের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিতের কথা জানিয়ে দেওয়া হয়েছে। বাকি পরীক্ষা যথারীতি পূর্বের নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা হাবিব শাপলা বলেন, পরশুরাম উপজেলার কিছু এলাকা বন্যাকবলিত হয়ে পড়ায় সিদ্ধান্ত মোতাবেক আজকের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার স্থগিত করা হয়েছে বাকি পরীক্ষা যথারীতি সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এছাড়াও ফুলগাজী উপজেলার আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ভূইয়া বলেন, উপজেলার দুটি স্থানে বেড়িবাঁধ ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ায় আজকের এইচএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা স্থগিত করা হয়েছে পরীক্ষার সময়সূচি অনুযায়ী বাকি পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

ফেনীর জেলা প্রশাসক মোসাম্মৎ শাহীনা আক্তার বলেন, দুই উপজেলার বেশ কিছু এলাকা বন্যাকবলিত হয়ে পড়ায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে