শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১

জাবিতে জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত

জাবি প্রতিনিধি
  ৩১ মে ২০২৪, ১১:৩৬
ছবি-যায়যায়দিন

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা কর্মচারী ফোরাম।

বৃহস্পতিবার (৩০ মে) আসরের নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল জামে মসজিদে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরামের আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান বলেন, রাষ্ট্র পরিচালনার জন্য শহীদ জিয়াউর রহমানের মত সৎ ও আদর্শ মানুষ প্রয়োজন৷ ফ্যাসিবাদী শক্তির মোকাবিলায় ও গণতন্ত্রের চর্চায় জিয়াউর রহমানের মত একজন রাষ্ট্রপ্রধান এদেশে আবার প্রয়োজন।

সদস্য সচিব অধ্যাপক ড. মো: শামছুল আলম বলেন, দেশকে এগিয়ে নিতে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ, উৎপাদনের রাজনীতি ও বহুদলীয় রাজনীতি প্রয়োজন। অথচ সেই আদর্শ আজ ম্রিয়মাণ হয়ে যাচ্ছে। শহীদ জিয়ার আদর্শকে ধারণ করে কাজ করে যেতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল আহসান, সাধারণ সম্পাদক ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল ইসলাম, ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা, অধ্যাপক মাসুম শাহরিয়ার, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক জামাল উদ্দিন রুনু প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে