ইবিতে জাতীয় শিশু দিবস উদযাপিত

প্রকাশ | ১৭ মার্চ ২০২৪, ১৯:১১

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। রোববার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবন চত্বরে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আনন্দ র‌্যালির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

পরে উপাচার্যের নেতৃত্বে র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মুর‌্যাল চত্বরে শেষ হয়। র‌্যালি শেষে মুর‌্যালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

পরে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. বাকী বিল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, শিক্ষক সমিতির সভাপতি, কর্মকর্তা সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ইবি ল্যাবরোটরী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ পরিচালক রাজিবুল ইসলাম।


যাযাদি/এসএস