টানা দ্বিতীয়বারের মতো হাবিপ্রবিসাস সেরা সংগঠক যায়যায়দিনের ফাহিমুল্লাহ্ 

প্রকাশ | ১৪ মার্চ ২০২৪, ২০:২০

হাবিপ্রবি প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের একমাত্র সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস) এর সেরা সংগঠক নির্বাচিত হয়েছে দৈনিক যায়যায়দিন পত্রিকার হাবিপ্রবি প্রতিনিধি মো. গোলাম ফাহিমুল্লাহ্।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর ৪ টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি সভাকক্ষে হাবিপ্রবিসাস ষান্মাসিক অ্যাওয়ার্ড ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এই অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাবিপ্রবিসাসের উপদেষ্টা ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, সহকারী প্রক্টর অধ্যাপক ড. ইয়াছিন প্রধান এবং রুবায়েত আল ফেরদৌস নোমান। সঞ্চালনা করেছেন হাবিপ্রবিসাসের সভাপতি মো. তানভির আহমেদ। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সাধারণ সম্পাদক যোবায়ের ইবনে আলী।

সংগঠনের উপদেষ্টা এবং জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার বলেন, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে থাকতে পারাটা আনন্দের আমার কাছে । যেকোনো পুরস্কার তার দায়িত্ব আরো বাড়িয়ে দেয়। যারা অ্যাওয়ার্ড পেয়েছো তাদের অভিনন্দন এবং আগামীর জন্য শুভকামনা।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং কাজ। আমাদের বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাংবাদিকরা ভবিষ্যতে তাদের সুন্দর লেখনীর মাধ্যমে দক্ষতা অর্জন করে সাংবাদিকতার ভালো জায়গায় যাবে। সাংবাদিকতার মৌলিক গুণ হওয়া উচিত বস্তুনিষ্ঠ বিষয় সকলের মাঝে তুলে ধরা। সাংবাদিকতার ক্ষেত্রে শুধু সমালোচনা নয় সমস্যা সমাধানের পন্থাগুলোও আলোচনা করতে হবে।তাহলে সংশ্লিষ্ট সকলে একটি স্বচ্ছ ধারণা পাবে। পরিশেষে তিনি অ্যাওয়ার্ড প্রাপ্তদের অভিনন্দন জানান।

এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো সেরা সংগঠক হিসেবে পুরস্কার পেলেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. গোলাম ফাহিমুল্লাহ্। মূলত সাংবাদিকতার পাশাপাশি সাংগঠনিক দক্ষতা ও সংগঠনের কার্যক্রম পরিচালনায় বিশেষ অবদানের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।

অনুভূতি প্রকাশ করে ফাহিমুল্লাহ্ বলেন, দ্বিতীয়বারের মতো এইরকম মর্যাদাপূর্ণ পুরস্কার পেয়ে আনন্দিত। প্রাণের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতিকে এগিয়ে নিতে এটি আমাকে আরো অনুপ্রাণিত করবে। সাংবাদিক সমিতির নেতৃবৃন্দসহ সকল শুভাকাঙ্ক্ষী সহযোগীদের প্রতি কৃতজ্ঞ।
 
পুরস্কার দেবার বিষয়ে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি মো. রুবাইয়াদ ইসলাম বলেন, সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি এবং সদস্যদের উৎসাহ দিতে আমরা এ পুরস্কার প্রদান করছি। তৃতীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. মিরাজুল আল মিশকাতের হাত ধরে হাবিপ্রবিসাস মিডিয়া অ্যাওয়ার্ডের প্রচলন শুরু হয়৷ আশা করি পরবর্তীতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে। 

এছাড়াও সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন কার্যকরী সদস্য রিয়া রানী মোদক এবং যৌথভাবে তরুণ উদীয়মান পুরস্কার পেয়েছেন দপ্তর সম্পাদক নাঈম ইসলাম সংগ্রাম এবং কার্যনির্বাহী সদস্য রাহাত হোসেন।

যাযাদি/ এম