ক্যান্সার আক্রান্ত সিয়ামকে বাঁচাতে ইবিতে ‘চ্যারিটি ফিল্ম ফেস্টিভ্যাল

প্রকাশ | ০২ মার্চ ২০২৪, ১৬:৩০

’ ইবি প্রতিনিধি

কোলন ক্যান্সারে আক্রান্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিয়াম মির্জার চিকিৎসায় সাহায্যার্থে ‘চ্যারিটি ফিল্ম ফেস্টিভ্যাল’র আয়োজন করতে যাচ্ছে ইবি চলচ্চিত্র সংসদ। আগামী ৪ মার্চ বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ চলচ্চিত্র প্রদর্শনী শুরু হবে। যা চলবে ৫ মার্চ পর্যন্ত। শনিবার সংগঠনের সভাপতি তৌফিক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

সিয়াম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য-পদ্ধতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বর্তমানে তিনি ভারতের টাটা মেমোরিয়াল হসপিটাল, মুম্বাইয়ে চিকিৎসাধীন রয়েছে। তার চিকিৎসার জন্য ৩০ লক্ষাধিক টাকার প্রয়োজন।

সংগঠন সূত্রে জানা যায়, দু’দিনের এই প্রদর্শনীতে মোট ৪টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। আগামী ৪ মার্চ সকাল ১০টায় সত্যজিৎ রায় পরিচালিত 'হীরক রাজার দেশে' এবং দুপুর ১ টায় গ্যাব্রিয়েল মুচ্চিনো পরিচালিত 'দ্য পারস্যুট অব হ্যাপিনেস' প্রদর্শিত হবে। এছাড়া ৫ মার্চ সকাল ১০ টায় তৌকির আহমেদ পরিচালিত 'দারুচিনি দ্বীপ' ও দুপুর ১ টায় ক্রিস্টোফার নোলান পরিচালিত 'ইন্টারস্টেলার' প্রদর্শিত হবে। টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা করে। তবে এই প্রদর্শনীতে প্রাপ্ত সকল অর্থ সিয়াম মির্জার চিকিৎসার জন্য প্রদান করা হবে বলে জানান আয়োজকেরা।

এ বিষয়ে সংগঠনের সভাপতি তৌফিক আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি আমাদের একটা দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতার জায়গা থেকে আমরা দুই দিনব্যাপী এই ফিল্ম ফেস্টিভ্যাল’র আয়োজন করেছি। এখান থেকে সকল অর্থ সিয়াম মির্জার চিকিৎসার জন্য ব্যয় করা হবে।’ 

যাযাদি/ এম