শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ছুটির দিনে বইমেলায় পাঠক এবং দর্শকদের উপচেপড়া ভিড়, ক্রেতা কম!

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:২৬
ছুটির দিনে বইমেলায় পাঠক এবং দর্শকদের উপচেপড়া ভিড়, ক্রেতা কম!

শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক ছুটির দিনে বইমেলায় পাঠক এবং দর্শকদের উপচেপড়া ভিড়। কিন্তু ক্রেতা কম হওয়ায় অলস সময় পার করছেন বিক্রয় কর্মীরা!

গতকাল ৯ ফেব্রুয়ারি শুক্রবার এবং আজ ১০ ফেব্রুয়ারি (২০২৪) শনিবার অমর একুশে বইমেলা -২০২৪-এর দশম দিনে বইমেলা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

ছুটির দিন হওয়ায় আজ মেলা শুরু হয় সকাল ১১:০০টায় এবং চলে রাত ৯:০০টা পর্যন্ত। সকাল ১১:০০টা থেকে বেলা ০১:০০টা পর্যন্ত ছিল শিশুপ্রহর। বাংলা একাডেমীর জনসংযোগ দপ্তর প্রাপ্ত তথ্য অনুযায়ী আজ নতুন বই এসেছে ১৫২টি।

বইমেলা পরিণত হয়েছে মিলনমেলায়: সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় গতকাল শুক্রবার এবং আজ শনিবার বাংলা একাডেমীর মূল প্রাঙ্গণ এবং সোহরাওয়ার্দী উদ্যানের খোলা জায়গায় দর্শকদের সংখ্যা এবং বিভিন্ন বইয়ের স্টল ও প্যাভিলিয়নের পাঠকদের উপস্থিতি বেশি হলেও বই ক্রেতা ছিল যথারীতি কম। ফলে ক্ষুব্ধ বই প্রকাশনার বিক্রয় কর্মীরা।

মেলায় ঘুরতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ছাত্র আমজাদ জানান,"কক্সবাজার থেকে বন্ধুরা মেলায় এসেছে। তাই তাদেরকে 'সঙ্গ' দেওয়ার জন্য বইমেলায় এসেছি"।

মেলায় ঘুরতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্র

জানান , "আমরা ঢাকা শহরে পরীক্ষা দেওয়ার জন্য এসেছি। সেই সুযোগে বইমেলায় বিভিন্ন স্টল ঘুরে দেখতে এসেছি"।

ঝিনুক প্রকাশনীর বিক্রয় কর্মী নাদিম খান নিলয় জানান,"মেলায় দর্শক এবং পাঠকদের সংখ্যা বেশি হল বই ক্রেতা কম। আমাদের স্টলে বিখ্যাত সেলিব্রিটিদের বই না থাকায় পাঠক এবং দর্শকরা এমনিতেই কম আসে "!

তবে যেসব বইয়ের স্টল ও প্যাভিলিয়নে সেলিব্রেটি লেখকরা উপস্থিত হয়ে অটোগ্রাফ দিচ্ছেন ,সেইসব বইয়ের স্টল এবং প্যাভিলিয়নে বই ক্রেতার উপস্থিতি কিছুটা বেশি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে