বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইবি ঐক্যমঞ্চ’র নেতৃত্বে রাবেয়া-ওয়ালিউল্লাহ

ইবি প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩১
ইবি ঐক্যমঞ্চ’র নেতৃত্বে রাবেয়া-ওয়ালিউল্লাহ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর জোট ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ’ (ঐক্যমঞ্চ)-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে প্রগতিশীল সামাজিক সংগঠন ক্যান্সার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর উইমেন (ক্যাপ)-এর সভাপতি রাবেয়া খাতুনকে আহ্বায়ক এবং ল’ অ্যাওয়ারনেস এন্ড এনলাইটেন্ড সোসাইটি’র (এলএইএস) সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহকে সদস্য সচিব করা হয়েছে। আগামী ছয় মাস তারা এ দায়িত্ব পালন করবেন।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় ঐক্যমঞ্চের নিজস্ব কক্ষে মাসিক সভায় আনুষ্ঠানিকভাবে নবনির্বাচিত আহ্বায়ক ও সদস্য সচিবের দায়িত্ব হস্তান্তর করেন ঐক্যমনঞ্চ’র সাবেক আহ্বায়ক আশিফা ইসরাত জুই। এসময় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নবগঠিত কমিটির সদস্য সচিব ওয়ালিউল্লাহ বলেন, ঐক্যমঞ্চের নিজস্ব একটা ঠিকানা হওয়াতে খুব সুন্দর এবং গোছালোভাবে আগামীতে তাদের কার্যক্রম সুসম্পন্ন করবে। বিভিন্ন সংগঠনের চাওয়া পাওয়া পূরনের জন্য কাজ করে যাবে ঐক্যমঞ্চ। এসময় তিনি সকল সংগঠনের সহযোগিতা কামনা করেন।

সংগঠনের আহ্বায়ক রাবেয়া খাতুন বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের কার্যক্রম আরো গতিশীল করে শীক্ষার্থীদের মেধা বিকাশ, শিক্ষার্থীদের ও সাংস্কৃতিক সদস্যদের যৌক্তিক দাবি তুলে ধরা, পাশাপাশি সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে ঐক্যমঞ্চকে সকলের সামনে তুলে ধরাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্যে এগিয়ে যেতে আমাদের অধীন সকল সংগঠনের সহযোগিতা ও যৌক্তিক দাবি গুলোতে পাশে থাকার কামনা করছি।

উল্লেখ্য, ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ): ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সব সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর জোট ‘ইসলামী বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ’ যা সংক্ষেপে ঐক্যমঞ্চ নামে পরিচিত। বিশ্ববিদ্যালয়ের সংগঠন ও সংগঠকদের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা ও শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার সমাধান ও দাবি আদায়ে কাজ করে থাকে ঐক্যমঞ্চ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে