বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

‘বাংলা চ্যানেল’ জয়ী মুসাকে পুরস্কৃত করলেন ইবির লালন শাহ হল কর্তৃপক্ষ

ইবি প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১৬
‘বাংলা চ্যানেল’ জয়ী মুসাকে পুরস্কৃত করলেন ইবির লালন শাহ হল কর্তৃপক্ষ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রথম শিক্ষার্থী হিসেবে ‘বাংলা চ্যানেল’ পাড়ি দেওয়ায় লালন শাহ হলের আবাসিক শিক্ষার্থী মুসা হাসেমীকে নগদ অর্থ ও সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করেছে হল কর্তৃপক্ষ।

রোববার বেলা ১১ টায় উপাচার্যের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

মুসা বিশ্ববিদ্যালয়ের আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ও লালন শাহ হলের ৪১৮ নম্বর কক্ষের আবাসিক ছাত্র। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ইউনিট কাউন্সিল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ক্রেস্ট প্রদানকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও লালন শাহ হলের শাখা কর্মকর্তা খিজির আলী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মুসা হাসেমী বলেন, প্রথম শিক্ষার্থী হিসেবে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পতাকা জাতির সামনে তুলে ধরতে পারেছি। যথেষ্ট ভালো লাগা কাজ করছে। লালন শাহ হল কর্তৃপক্ষ ভিসি স্যারের মাধ্যমে আমাকে সম্মাননা স্মারক প্রদান করেছে। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ। আমার প্রত্যাশা পরবর্তীতে আরো অনেক ইবিয়ান ‘বাংলা চ্যানেল’ জয় করবে।

হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন বলেন, মুসা আমাদের বিশ্ববিদ্যালয়ের গর্ব। বাংলা চ্যানেল জয় করে সে প্রথম বিশ্ববিদ্যালয়ের পতাকা সেন্টমার্টিনের বুকে উত্তোলন করেছে। সে আমার হলের আবাসিক শিক্ষার্থী। তাকে হলের পক্ষ থেকে সম্মাননা ও কিছু নগদ অর্থ প্রদান করলাম যাতে ভবিষ্যতে অন্য শিক্ষার্থীরাও উৎসাহ পায়। উপাচার্য স্যার আমাদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এজন্য স্যারের প্রতি আমি কৃতজ্ঞ।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর ‘১৮তম বাংলা চ্যানেল সুইমিং’ প্রতিযোগিতায় অংশ নিয়ে সাড়ে ছয় ঘন্টায় টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন পর্যন্ত ১৬.১ কিলোমিটার পাড়ি দেন তিনি। ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’র আয়োজনে এই আসরে দেশ-বিদেশের ৪৩ জন সাঁতারু অংশ নেন।

যাযািদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে