জাবির প্রথম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু ১ ফেব্রুয়ারি

প্রকাশ | ১৮ জানুয়ারি ২০২৪, ১৯:০১

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক (সম্মান) শ্রেণির ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে (৫২তম ব্যাচ) ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের সশীরে ক্লাস শুরু হবে আগামী ১ ফেব্রুয়ারি। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দীর্ঘ সাত মাস পর নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ জানুয়ারি নবীন শিক্ষার্থীদের হল বরাদ্দ দেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট ‘bachelor.ju-admission.org’-তে হল বরাদ্দ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হবে। বরাদ্দকৃত হলে রিপোর্টপূর্বক শিক্ষার্থীরা নিজ নিজ হলে উঠতে পারবে।

উপাচার্য অধ্যাপক ডক্টর মো. নূরুল আলম বলেন, ‘আগামী ২৪ থেকে ২৫ জানুয়ারির মধ্যে নতুন হল দু’টি খুলে দেওয়া হবে। এর আগে হলে আবাসন বরাদ্দপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। নতুন হলে ৪৮তম ব্যাচ থেকে ৫১তম ব্যাচের শিক্ষার্থীরা আসন বরাদ্দ পাবে।’

এর আগে, গত বছরের ১৮ থেকে ২২ জুন ৫২ ব্যাচের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে জনবল সংকটের কারণে নবনির্মিত হল চালু করতে না পারায় গত ৩০ শে নভেম্বর থেকে নবীন শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যাাযদি/ এম