বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইবিতে ককটেলসদৃশ বস্তু উদ্ধার, থানায় জিডি 

ইবি প্রতিনিধি
  ১৪ জানুয়ারি ২০২৪, ১৫:৪২
ইবিতে ককটেলসদৃশ বস্তু উদ্ধার, থানায় জিডি 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চারটি স্থান থেকে ছয়টি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত দু’টি অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান।

তিনি বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। এছাড়া শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকেও সাধারণ ডায়েরি করার জন্য আবেদন করা হয়। তবে একটি ঘটনায় দুইটি সাধারণ ডায়েরি করা যায় না। এজন্য ওই আবেদনটা অফিসে জমা রাখা হয়েছে।

উদ্ধারকৃত ককটেলসদৃশ বস্তু নিষ্ক্রিয় করার বিষয়ে তিনি বলেন, এটি বিজ্ঞ আদালতের অনুমতি ছাড়া সম্ভব হয় না। আদালতের অনুমতির পরে হস্তান্তর করা হবে।

এদিকে ওই ঘটনায় সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণের জন্য তিন সদস্যদের একটি কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফুটেজ পর্যবেক্ষণ কমিটির সদস্যরা হলেন- সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল, কাজী মওদুদ আহমেদ ও মিঠুন বৈরাগী। এছাড়া তাদের সহযোগিতায় থাকবেন আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান শরিফুল ইসলাম।

এ বিষয়ে সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল বলেন, সকল ফুটেজ এখনো সংগ্রহ করা শেষ হইনি। সংগ্রহ শেষে পর্যবেক্ষণ করা হবে। বিভিন্ন এঙ্গেলের অনেকগুলো ফুটেজ দেখতে হবে। প্রত্যেকটা ফুটেজ প্রায় ৩ থেকে ৪ ঘন্টার মতো হওয়ায় এগুলো যাচাই বাচাই করতে সময় লাগবে।

উল্লেখ্য, এ ঘটনায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি নিয়ে গত শুক্রবার বেলা ১১ টার দিকে উপাচার্যের বাসভবনে জরুরি মিটিং করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, প্রক্টরিয়াল বডি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মিটিং শেষে বিকেলে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইবি থানার ওসির নেতৃত্বে পুলিশ, প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তাকর্মীরা এই তল্লাশি চালায়। তবে নতুন করে তখন কিছু পাওয়া যায়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে