বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পবিপ্রবি অধ্যাপক  ড. অনুপ কুমার মন্ডলের পিএইডি ডিগ্রী অর্জন

পবিপ্রবি প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২৪, ১২:৫৯
আপডেট  : ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:৩১
পবিপ্রবি অধ্যাপক  ড. অনুপ কুমার মন্ডলের পিএইডি ডিগ্রী অর্জন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক অনুপ কুমার মন্ডল পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সোশিয়লজি এন্ড ইকোনমিক্স বিভাগ থেকে এ ডিগ্রী অর্জন করেন। বাংলাদেশের সামুদ্রিক মাছের সংগ্রহ ও সরবরাহের উপর গবেষণা করে তিনি পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

তার গবেষণা কাজের শিরোনাম ছিলো- “Post-Harvest Losses, Supply and Value Chain Analysis of Marine Fisheries in Bangladesh”

প্রফেসর ড. অনুপ কুমার মন্ডল, ১৯৮৩ সালের ২রা ফেব্রুয়ারী পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার অন্তর্গত মালিখালী গ্রামে এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষি অর্থনীতিতে স্নাতক এবং একই বিশ্ববিদ্যালয় থেকে কৃষি বিপণনে স্নাতোকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ২০১২ সালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেন।

বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত তার ১৯ টি বৈজ্ঞানিক প্রবন্ধ রয়েছে। এছাড়াও তিনি সম্প্রতি প্রকাশিত অ্যালপার ডগার (এডি) "সায়েন্টিফিক ইনডেক্স র‍্যাংকিং–২০২৪" এ বিশ্বসেরা বিজ্ঞানী ও গবেষকদের তালিকায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ১১৭ জন গবেষকদের মাঝে জায়গা করে নেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে