রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

জাবিতে রণজিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু

জাবি প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২২, ১৯:২৭
জাবিতে রণজিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে রণজিৎ-মেহেদী স্মৃতি ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল ১০টায় টুর্নামেন্টের উদ্বোধন করেন বিভাগের অধ্যাপক বশির আহমেদ।

টুর্নামেন্টটি ৪৮ ব্যাচ ও ৪৯ ব্যাচের মধ্যাকার ম্যাচ দিয়ে শুরু হয়। প্রথম ম্যাচে ৩-২ গোলে ৪৯ ব্যাচকে পরাজিত করে বিজয়ী হয়েছে ৪৮ ব্যাচ৷ উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ৪৭ ব্যাচের বিপক্ষে লড়েন ৪৫ ব্যাচ। কোন পক্ষ গোল দিতে না পারায় ম্যাচটি গোল শুন্য অবস্থায় ড্র ঘোষণা করেন রেফারি। আগামী ১৩ তারিখ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

আয়োজন সম্পর্কে অধ্যাপক বশির আহমেদ বলেন, 'বিভাগের প্রয়াত প্রতিভাবান শিক্ষার্থী রণজিৎ ও মেহেদীর স্মরণে এমন একটা আয়োজন দরকার ছিল। দৈহিক মৃত্যু হলেও তারা আমাদের হৃদয়ে বেঁচে থাকবে আজীবন। তাদের স্মৃতিকে অমর করে রাখার উদ্দেশ্যে প্রতি বছর আরও বৃহৎ পরিসরে শিক্ষার্থীরা এধরণের টুর্নামেন্টের আয়োজন করবে বলে আশা রাখি। এক্ষেত্রে আমাদের সর্বোচ্চ সহযোগিতা থাকবে।"

আয়োজক কমিটির সদস্য মো. মাহফুজুর রহমান বলেন, 'করোনার কারণে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিভাগের সকল শিক্ষার্থীদের একসাথে হওয়ার কোন উপলক্ষ তৈরি হয়নি। তাই আমরা বিভাগে একটি আন্তঃব্যাচ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নেই। এই আয়োজনের পেছনে আমাদের দুটি উদ্দেশ্য ছিল, বিভাগের ফুটবল টিমে নতুন ও প্রতিভাবান মুখদের বাছাই করে নিয়ে আসা এবং বিভাগের সদ্য প্রয়াত দুইজন শিক্ষার্থীর স্মৃতিকে স্মরণ করা।'

এছাড়াও এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক সাজেদুর রহমান, সহযোগী অধ্যাপক নুরুল হুদা সাকিব, সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম ও ছাত্রকল্যাণ উপদেষ্টা সহকারী অধ্যাপক মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া।

প্রসঙ্গত, প্রয়াত রনজিৎ দাস চৌহান ও মেহেদী হাসান উভয়েই সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী। গত ২০২০ সালের ১৬ নভেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন রণজিৎ দাস। আর গত বছরের ১৩ এপ্রিল হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন মেহেদী হাসান। প্রয়াত দুই শিক্ষার্থীর স্মৃতি স্মরণে আয়োজিত হচ্ছে এই টুর্নামেন্ট।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে