শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিক্ষোভে পবিপ্রবি’তে শিক্ষক-কর্মচারিদের সকল নিয়োগ পরীক্ষা স্থগিত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৮:৩৫

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলমান শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সব নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত এক চিঠিতে অনিবার্য কারণ উল্লেখ করে চলমান সকল নিয়োগ পরীক্ষার স্থগিতাদেশ প্রদান করেছেন।

পবিপ্রবি’র জনসংযোগ বিভাগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের পর্যায়োন্নয়ন/পদোন্নতি ব্যতিত সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পৃথক দু’টি বিজ্ঞপ্তিতে ১২জন প্রভাষক, ১জন রেজিষ্ট্রার, ১জন পিএ টু প্রো-ভিসি, ২জন সেকশন অফিসার, ১জন উপ-খামার তত্ত্বাবধায়ক, ১জন অফিস সহায়কসহ বিভিন্ন পদে সরাসরি নিয়োগ এবং কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আপ-গ্রেডেশন/পদোন্নতির প্রক্রিয়া শুরু হয়।

ইতোমধ্যে কর্মরত শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের পর্যায়োন্নন/পদোন্নতির পরীক্ষা চলছিল। এ অবস্থায় অনিবার্য কারণ উল্লেখ করে সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে চলমান নিয়োগ প্রক্রিয়া আকস্মিক স্থগিত করণের কারণ সম্পর্কে কেউ কোন মন্তব্য করতে রাজী হননি।

বিশ^বিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত নিয়োগ পরীক্ষা স্থগিত করণের বিষয়টি নিশ্চিৎ করে বলেন, আপাতত: নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। কত দিন স্থগিত থাকবে বা কবে নাগাদ নিয়োগ কার্যক্রম শুরু হবে এমন প্রশ্নে বলেন, এখনই স্পষ্ট করে কিছু বলা যাবে না।

উল্লেখ্য, পবিপ্রবিতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে অনিয়ম-দূর্ণীতি, স্বজনপ্রীতি ও অনৈতিক অর্থ-বাণিজ্যের অভিযোগ তুলে সচেতন শিক্ষার্থী ও নাগরিকের ব্যানারে গত মঙ্গলবার দুমকি উপজেলা শহর ও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ। প্রতিবাদ সমাবেশের নিউজ বিভিন্ন জাতীয় পত্রিকায় আসলে কর্তৃপক্ষের নজরে আসলে এর দু’দিন পরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবার এক অফিস আদেশে সব নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষনা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে