শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পবিপ্রবিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২০, ১৮:৪৫

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নানা অনিয়ম-দূর্ণীতি, স্বজনপ্রীতি ও নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ ও স্থানীয় সচেতন নাগরিক।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় উপজেলা আ’লীগ কার্যালয়ের সামনে থেকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: সবুজ সিকদারের নেতৃত্বে ৩শতাধিক নেতা-কর্মী ও সমর্থকদের অংশ গ্রহনে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন হয়ে থানাব্রিজস্থ আ’লীগ কার্যালয়ের সামনে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ শিকদারসহ অন্যান্য নেতৃবৃৃন্দ বক্তৃতা করে পবিপ্রবি’র স্বজনপ্রীতির নিয়োগ বাণিজ্য ঠেকায়ে সকল নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার দাবি করেছেন। অন্যথায় আরও কঠর আন্দোলনের হুশিয়ারী দেয়া হয়।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: সবুজ শিকদার অভিযোগ করেন, পবিপ্রবি’র ভিসি, রেজিষ্ট্রারসহ প্রভাবশালী একটি চক্র সুকৌশলে নিয়োগ বাণিজ্য শুরু করেছেন। প্রতিটি শিক্ষক পদে ২০-২৫লক্ষ টাকা, সেকশন অফিসার পদে ১৫-২০লক্ষ টাকার বাণিজ্য হচ্ছে। চিহ্নিত কয়েকজন দালাল (ভিসির একান্ত অনুগত) চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

এছাড়া রেজিষ্টারের ছেলে ও একজন প্রভাবশালী কর্মকর্তার মেয়ের নিয়োগ স্বজনপ্রীতির আশ্রয়ে ইতোমধ্যে চুড়ান্ত করা হয়েছে। এইসব অনিয়ম-স্বজনপ্রীতি ও নিয়োগ বাণিজ্য বন্ধ হওয়া দরকার। আজকের বিক্ষোভ মিছিল করেছি, এতে যদি বিতর্কিত নিয়োগ বন্ধ করা না হয়, ভবিষ্যতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অবরুদ্ধসহ অচল করে দেয়ার হুশিয়ারী উচ্চারণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে