বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্কুলের নাম পুনর্বহালের দাবিতে জবি ছাত্রদলের পৃথক মিছিল

জবি প্রতিনিধি
  ০১ ডিসেম্বর ২০২০, ১৮:৩৪
আপডেট  : ০১ ডিসেম্বর ২০২০, ১৯:৪৯

পুরান ঢাকার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পুরান মোগলটুলী উচ্চ বিদ্যালয় করার প্রতিবাদে ও জিয়াউর রহমানের নাম পুনর্বহালের দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দুই গ্রুপ। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নির্ধারিত কর্মসূচি অনুযায়ী এ বিক্ষোভ মিছিল করা হয়।

মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় জবি ক্যাম্পাসের ভিতর জিয়া উদ্দিন বাসেত, মাহবুব হোসেন সাজ্জাদ, সুমন সর্দার এর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে জবি শাখা ছাত্রদলের এক গ্রুপ। এসময় বিক্ষোভ মিছিলটি সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে মূল ফটকের দিকে আসলে ছাত্রলীগের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয় বলে দাবী করে করেছে ছাত্রদলের নেতারা। তবে কোন প্রকার হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে পুরান ঢাকার রায় সাহেব বাজার এলাকায় মেহেদি হাসান হিমেল ও আবিদ কামাল রুবেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে জবি শাখা ছাত্রদলের আরেক গ্রুপ।

বিক্ষোভ মিছিল শেষে ছাত্রদল নেতারা বলেন, 'এলাকাবাসীর মিথ্যে দোহাই দিয়ে সিটি করপোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করেছে। বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। অবিলম্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম পুনর্বহাল করতে হবে। নাহলে ছাত্রদল রাজপথে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিবে। এসময় বিক্ষোভ মিছিলে জবি শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে ৩০ নভেম্বর স্কুলটির নতুন নামকরণ মোগলটুলী উচ্চ বিদ্যালয় করার কারনে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা বি এন পি নেতা ইশরাক হোসেনে নেতৃত্বে স্কুলের সামনে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেন।পরে নেতাকর্মীরা মিলে পরিবর্তিত নামফলক কালো কালি দিয়ে মুছে দেন।

জানা যায়, ২০০৬ সালে ঢাকা সিটি করপোরেশনের তৎকালীন মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা করপোরেশনের উদ্যোগে ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করেন এবং একই বছর ২৫ মার্চ উদ্বোধন করেছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে