বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে বাড়েনি শিক্ষার মান : ইউজিসি চেয়ারম্যান

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি
  ২৩ নভেম্বর ২০২০, ১৯:৪২

বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে অবকাঠামোগত উন্নয়ন হলেও বাড়েনি শিক্ষারগুণগত মান। অনেক বিশ্ববিদ্যালয়ে এসি রুম, প্রজেক্টরের মাধ্যমে ক্লাস নেয়া হয়। কিন্তু শিক্ষার্থীদের গুণগত মান বাড়ছে না। আমাদের এখন কোয়ালিটির দিকে ফোকাস দিতে হবে। মানসম্পন্ন শিক্ষার জন্য ব্যাসিক নলেজের পাশাপাশি দক্ষতা বাড়াতে হবে।

যোগাযোগের জন্য ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে। অন্যথায় শিক্ষার্থীরা স্নাতক ডিগ্রী শেষ করার পর চাকরিতে সমস্যার সম্মুখিন হবে, বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদল্লাহ।

তিনি বলেন, আমাদের বিশ্বের সাথে তাল মিলিয়ে ও অবস্থার পরিবর্তন করে এগিয়ে যেতে হবে। ফলে শিক্ষা কারিকুলাম রি-ডিজাইন করে শিক্ষার্থীদের চাকরির সুযোগ করে দিতে হবে।

রবিবার (২২ নভেম্বর) রাতে ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান এবং অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।

ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য দেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহবায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া। এছাড়া কর্মচারী সমিতির সভাপতি আব্রাহাম লিংকন, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি আতিয়ার রহমান বক্তব্য দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে