শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

কমলো জ্বালানি তেলের দাম, রাত থেকে কার্যকর

যাযাদি ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৪, ১২:০২
ফাইল ছবি

জ্বালানি তেলের দাম কমালো অন্তর্বর্তী সরকার। বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতি মাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের ধারাবাহিকতায় ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১.২৫ টাকা কমানো হয়েছে। পেট্রোল ও অকটেনের দাম লিটারে ৬ টাকা করে কমানো হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শফিউল্লাহ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। নতুন করে পুনর্নির্ধারিত/সমন্বয়কৃত দাম শনিবার (৩১ আগস্ট) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিদ্যমান বিক্রয়মূল্য ১০৬.৭৫ টাকা/লিটার হতে ১.২৫ টাকা কমিয়ে ডিজেল ১০৫.৫০ টাকা/লিটার, কেরোসিন ১০৫.৫০ টাকা/লিটার ও পেট্রোলের বিদ্যমান মূল্য ১২৭ টাকা/লিটার থেকে ৬ টাকা কমিয়ে ১২১ টাকা/লিটার এবং অকটেনের বিদ্যমান মূল্য ১৩১ টাকা/লিটার থেকে ৬ টাকা কমিয়ে ১২৫ টাকা/লিটারে পুনর্নির্ধারিত/সমন্বয় করা হয়েছে।

এদিকে শনিবার (৩১ আগস্ট) বেলা ১১টার দিকে খুলনার খালিশপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ফাওজুল কবির খানও জ্বালানি তেলের দাম কমানোর বিষয়টি জানান। তিনি বলেন, আজ রাত ১২টার পর থেকে নতুন দাম কার্যকর হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে