রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ই-ক্যাব নির্বাচনে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করতেছে যাচাই এর চেয়ারম্যান আব্দুল আজিজ

যাযাদি ডেস্ক
  ১৬ জুলাই ২০২৪, ১৮:৫০
ছবি যাযাদি

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন, সমস্যা নিরসন ও কল্যাণের লক্ষ্য নিয়ে একটি বানিজ্যিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয়। ই-ক্যাবের বর্তমান সদস্য প্রতিষ্ঠানের সংখ্যা ১৩৬৪। আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে ই-কমার্স ব্যবসায়ীদের জাতীয় সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)’র ২০২৪-২৬ সালের ৫ম দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচন।

নির্বাচনে পরিচালক পদে প্রতিদ্বন্দ্বিতা করতেছে উদ্যোক্তা এবং সংগঠক হিসেবে সুপরিচিত যাচাই এর চেয়ারম্যান আব্দুল আজিজ। তার ব্যালট নং ১৮।

তিনি বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ই - ক্যাবের কার্যকর ও জোরালো পদক্ষেপ নিশ্চিতে কাজ করে যেতে চাই। সেই লক্ষে নির্বাচিত হলে আমি ই-ক্যাবের সদস্যদের জন্য আমি সর্বদা আপোষহীন থেকে সদস্য বান্ধব ই-ক্যাব গঠন, আর্থিক লেনদেনে স্বচ্ছতা, জবাবদিহিতা নিশ্চিত করা। ট্রেড লাইসেন্স এ ই-কমার্স খাতকে অন্তর্ভুক্ত করার ব্যবস্থা নিশ্চিত করা। দেশী ক্ষুদ্র, মাঝারী এবং নতুন উদ্যোক্তা উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা । অ্যাসেটের ভিত্তিতে ঋন এবং অর্থায়ন পাওয়ার পলিসি নিয়ে কাজ করা। ই-ক্যাবের তহবিলে ফান্ডের ব্যবস্থা নিশ্চিত করা এবং ই-ক্যাবের তহবিল থেকে নতুন বা ছোট উদ্যোক্তাদেরকে পলিসি অনুযায়ী আর্থিক সাপোর্ট দেওয়া। ই-ক্যাবের স্থায়ী অবকাঠামোর জন্য নিজস্ব জমি বরাদ্দের ব্যবস্থা করা । আপনার প্রতিনিধি হিসেবে আপনার জন্য কাজ করার সুযোগ দিতে আমাকে ভোট দিবেন।

আগামী ২৭ জুলাই এই সংগঠনের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনে ১১ পরিচালক পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন এবং ১৩৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের ই-কমার্স খাতের উন্নয়ন সমস্যা নিরসন ও কল্যাণের লক্ষ্য নিয়ে একটি বাণিজ্যিক সংগঠন হিসেবে ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে