শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১

শাহজালালে প্রায় সাড়ে ৪ কেজি সোনা উদ্ধার

বিমানবন্দর / দক্ষিণখান প্রতিনিধি
  ০৩ জুলাই ২০২৪, ১৭:০০
আপডেট  : ০৩ জুলাই ২০২৪, ১৮:৫৫
সংগৃহীত ছবি

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চোরাচালানের চার কেজি ৪২০ গ্রাম ওজনের ৩৮ পিস্ (প্রতি পিস্ দশ তোলা) সোনা উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক ৪ কোটি ৫০ লাখ টাকা।

বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টায় ওমানের রাজধানী মাস্কাট থেকে আসা একটি ফ্লাইট থেকে এসব সোনা উদ্ধার হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক প্রদীপ কুমার সরকার এ তথ্য জানান।

প্রদীপ কুমার সরকার প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানান, মহাপরিচালক মহোদয় এর নিকট আসা গোপন সংবাদের ভিত্তিতে একজন যুগ্ম পরিচালক নির্দেশনায় শিফট ইনচার্জের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল বিমানবন্দর "এ-শিফট" এর সদ্যসরা বিমানবন্দরের বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নেন। এক পর্যায়ে মাস্কাট থেকে আসা ফ্লাইটটিতে তল্লাশি চালিয়ে স্কচটেপ মোড়ানো দুটি ভারি বস্তু পাওয়া যায়। পরে সেগুলো কেটে ৩৮টি সোনার বার পাওয়া যায়, যেগুলোর মোট ওজন চার কেজি ৪২০ গ্রাম।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল বিমানবন্দর এ- শিফটের সদস্যগণের বিশেষ তৎফরতায় অতল্লাশির কারণে এই স্বর্ণ চোরাচালান রোধ করা সম্ভব হয়েছে বলে কাস্টমস সূত্র জানিয়েছে ।

কাস্টমস কর্মকর্তারা জানান, আটককৃত স্বর্ণের বার ঢাকার শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

এই স্বর্ণ আটক এর বিষয়ে এখন পযন্ত বিমানবন্দর থানায় কোনো মামলা দায়ের হয় নাই বলে ডিউটি অফিসার যায়যায়দিনকে নিশ্চিত করেছেন ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে