বেবিচক চেয়ারম্যানের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ও কানাডার চার্জ ডি অ্যাফেয়ার্স-এর সাক্ষাৎ

প্রকাশ | ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২৭

কামরুল হাসান বাবলু, বিমানবন্দর/ দক্ষিণখান প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া বুধবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদির সাথে বেবিচক এর সদর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় গ্রাউন্ড হ্যান্ডেলিং সার্ভিস, এন্টি ড্রোন সিস্টেম এবং প্যাসেঞ্জার ইনফরমেশন সিস্টেমসসহ এভিয়েশন সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি, দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুদৃঢ় করার লক্ষ্যে বেবিচক এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করা হয়। আলোচনা শেষে, দুই দেশের প্রতিনিধিগণ ভবিষ্যতে যৌথভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। সৌজন্য সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন বেবিচক এর সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এবং সদস্য (নিরাপত্তা)। 

পরবর্তীতে বাংলাদেশে নিযুক্ত কানাডার চার্জ ডি অ্যাফেয়ার্স মিস ডেবরা বয়েস  বেবিচক চেয়ারম্যান এর সাথে বেবিচক এর সদর দপ্তরে এক সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় করার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। এছাড়া বাংলাদেশের এভিয়েশন খাতে কানাডা সরকারের বিভিন্ন সহযোগিতা এবং স্মার্ট বিমানবন্দর তৈরির বিষয়ে কানাডা সরকারের সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন। দুই দেশের প্রতিনিধিগণ সামনের দিনগুলোতে একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এর সহকারী পরিচালক (জনসংযোগ) কর্মকর্তা মুহাম্মাদ কাউছার মাহমুদ  সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান হয়।

যাযাদি/ এসএম