সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

৬ বছর পর খুলল চট্টগ্রাম ছাত্রশিবিরের নগর কার্যালয়

চট্টগ্রাম অফিস
  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৯
ছবি-যায়যায়দিন

দীর্ঘ ছয় বছর বন্ধ থাকার পর অবশেষে খুলেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর (উত্তর) কার্যালয়।বুধবার (৪ সেপ্টেম্বর) বিকাল ৫.৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে পুনঃ উদ্বোধন করা হয়। এর মাধ্যমে নগরীর ডিসি রোডের আরইসরায় প্রবেশ করেন মহানগর শিবিরের নেতাকর্মীরা।

ফিতা কেটে উদ্বোধন করেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির শাহজাহান চৌধুরী।

এসময় ছাত্রশিবির সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, স্বৈরাচারী সরকার অন্যায়ভাবে এই কার্যালয় তালবন্ধ করে রেখেছিল। তাওহীদি জনতার নেতৃত্বে আজ আবার নতুন করে এই কার্যালয়ের আনুষ্ঠানিক বাধার অবসান হতে যাচ্ছে।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সবসময় সত্যের পক্ষে থাকবেন। আপনারা জাতির বিবেক, জাতিকে সত্যটা পৌঁছে দিবেন। জাতি উপকৃত হবে, স্বাধীনতার সুখ উপভোগ করবে। ইসলামী ছাত্রশিবির একটি সমৃদ্ধ ও কল্যাণমূলক সংগঠন। যার মাধ্যমে মানবতার কল্যাণ হয়, এটিই রাষ্ট্রের প্রত্যাশা।

জামায়াতের মহানগরীর আমির শাহজাহান চৌধুরী বলেন, এটা শুধু ইসলামী ছাত্রশিবিরের কার্যালয় না, তরুণ, যুবক ও ছাত্রদের মাঝে দাওয়াত পৌছে দেওয়ার জন্য ছাত্ররা নিজেরা এক টাকা, দুই টাকা, একশ টাকা দিয়ে আরইসারা প্রতিষ্ঠা করেছে। কিন্তু দুর্ভগ্য বিগত সরকারের পেটুয়া বাহিনী এই কার্যালয়ে অবৈধভাবে তালা ঝুলিয়েছিল।

ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগের দুস্কৃতিকারীরা আরইসরার প্রত্যেকটি জানালা, কম্পিউটার, বাতি, ফ্যান, চেয়ার, টেবিল বইসহ প্রায় চার কোটি টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। আমরা তাদের বিরুদ্ধে কোনো প্রতিশোধ নিতে চাই না। ছাত্রশিবির মাফ করতে জানে, কারণ মাফ করা রাসুলুল্লাহ (সঃ)-এর সুন্নাত। সব সময় কার্যালয়ে কার্যক্রম চালাতে স্থানীয়দের সহযোগীতা কমনা করেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা: সাদেক আব্দুল্লাহ, প্লানিং এন্ড ডেভোলোপমেন্ট সম্পাদক ডা: উসামা রাইয়ান, চট্টগ্রাম মহানগর সভাপতি ফখরুল ইসলাম, সেক্রেটারি তানজীর হোসেন জুয়েল, অর্থ সম্পাদক মুমিনুল হক, অফিস সম্পাদক খুররম মুরাদ।

উল্লেখ্য ২০১৮ সালে নভেম্বরের শুরুতে ওই কার্যালয় থেকে ৬টি ককটেল ও বেশ কিছু বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের কথা জানিয়ে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। এরপর ওই কার্যালয়ে ছাত্রলীগ-স্বেচ্ছাসেবকলীগসহ দুর্বৃত্তদের লুটপাটের অভিযোগ করে শিবির।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে