রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

কঠোর নিরাপত্তায় বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত

যাযাদি ডেস্ক
  ২৬ জুলাই ২০২৪, ১৭:০১
ছবি-সংগৃহীত

কঠোর নিরাপত্তায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে হাজারো ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে দেখা যায়, সচিবালয়ে মেট্রোরেল স্টেশনের নিচে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। পল্টন মোড়ে রয়েছে পুলিশের ব্যাপক উপস্থিত। পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম মসজিদ পর্যন্ত প্রতিটি গলির মুখে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা। মসজিদের সামনের রাস্তায় বিজিবি সদস্যদের গাড়িতে করে টহল দিতে দেখা গেছে।

বায়তুল মোকাররমের পকেট গেটগুলো ছাড়া প্রতিটি গেট ছিল বন্ধ। মসজিদের বাইরে ও উত্তর গেটের ভেতরেও ছিল পুলিশের ব্যাপক উপস্থিত।

এ অবস্থার মধ্যে দুপুর ১টা ২০ মিনিটে মসজিদে আজান দেওয়া হয়। এরপর শুরু হয় জুমার নামাজের খুতবা। ১টা ৩২ মিনিটে নামাজ শুরু হয়ে ১টা ৪০ মিনিটে শেষ হয়। পরে হয় মোনাজাত।

নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হয়ে যান। এসময় পুলিশকে নিজেদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

বায়তুল মোকাররমে বাড়তি নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বলেন, কোটা সংস্কার আন্দোলনের আড়ালে সহিংসতা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হয়েছে।

আজ বায়তুল মোকাররমসহ বিভিন্ন স্থানে বিক্ষোভের আশঙ্কা ছিল। সতর্কতা হিসেবে বায়তুল মোকাররমকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যাতে কোনো অপ্রীতিকর কিছু না ঘটে। সেজন্যই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে