বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

হাতিরঝিলের নিরাপত্তার দায়িত্বে আনসার বাহিনী

যাযাদি রিপোর্ট
  ০২ জুলাই ২০২৪, ০৯:৩৯
-ফাইল ছবি

হাতিরঝিলের নিরাপত্তায় এতদিন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সঙ্গে একটি বেসরকারি প্রতিষ্ঠানের চুক্তি ছিল। এই চুক্তির মেয়াদ শেষ হওয়ায় এবার হাতিরঝিল এলাকার সার্বক্ষণিক নিরাপত্তায় সরকারি সংস্থা আনসার বাহিনীকে যুক্ত করল রাজউক। মূলত হাতিরঝিলের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকায় রাজউক এই চুক্তি করেছে।

সোমবার সকালে রাজধানীর হাতিরঝিল ব্যবস্থাপনা ভবনে রাজউকের চেয়ারম্যান জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার আনসার বাহিনীর কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি হাতিরঝিলকে আনসার বাহিনী পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবে বলে প্রত্যাশা করেন রাজউকের চেয়ারম্যান।

হাতিরঝিলকে ক্রমান্বয়ে সমৃদ্ধ করা হবে জানিয়ে রাজউক চেয়ারম্যান বলেন, হাতিরঝিল থেকে বনানী এবং কালাচাঁদপুর পর্যন্ত ওয়াটার ট্যাক্সির রুট বাড়ানো হবে। এ সময় নিরাপত্তার স্বার্থে রাত ১১টার পর দর্শনার্থীদের হাতিরঝিল ত্যাগের অনুরোধও জানান রাজউক চেয়ারম্যান।

হস্তান্তর অনুষ্ঠানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজিম উদ্দিন বলেন, হাতিরঝিলের অবৈধ পকেট গেট তদারকিসহ মাদকের বিরুদ্ধে সোচ্চার থাকবে আনসার বাহিনী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে