বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১

ইপিবি‘র ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন 

যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২৪, ১৯:৪৪
ছবি-যায়যায়দিন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোঃ আনোয়ার হোসেন রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)-তে ভাইস-চেয়ারম্যান পদে রোবাবার (৩০ জুন) যোগদান করেন।

ব্যুরোতে যোগদানের পূর্বে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)-এর ওয়ার্ল্ড ব্যাংক উইং এর উইং চিফ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি এশিয়া উইং এর প্রধান সহ আমেরিকা ও জাপান উইং এর বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯৫ সালে ১৫ তম বিসিএস-এর প্রশাসন ক্যাডারে যোগদান করেন। যোগদানের পর তিনি ঢাকা এবং গাজীপুর কালেক্টরেটে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন সহ মাঠ প্রশাসনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর অর্থনীতি বিভাগ হতে প্রথম শ্রেণীতে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এছাড়া তিনি আমেরিকার ম্যাসাচুসেটস উইলিয়ামস কলেজ হতে উন্নয়ন অর্থনীতিতে স্নাতকোত্তর (ডিসটিংসন সহ) ডিগ্রি অর্জন করেন এবং আমেরিকার ডেনভার বিশ্ববিদ্যালয়ের Josef korbel School of International Studies এ Research Assistant (PhD candidate) হিসেবে কাজ করেন। তিনি Chartered Institute of Procurement & Supply (MCIPS) এর একজন সদস্য।

জনাব হোসেন ২০১৭ সাল থেকে বাংলাদেশের স্বল্পোন্নত দেশ হতে উন্নয়শীল দেশে টেকসই উত্তরন প্রক্রিয়ার সহিত সক্রিয়ভাবে জড়িত।

এ ছাড়া তিনি পাবলিক পলিসি এবং ইকনোমিক এ্যানালিসিস, ম্যাক্রো ইকনোমিক ম্যানেজমেন্ট, প্রজেক্ট ম্যানেজমেন্ট, প্রকিউরমেন্ট এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিষয়ে বিভিন্ন পর্যায়ে দক্ষতার সাথে কাজ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে