সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করা হবে: মেয়র তাপস

যাযাদি ডেস্ক
  ১২ জুন ২০২৪, ১২:২৬
ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: সংগৃহীত

ঈদুল আযহায় কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (১২ জুন) সকালে জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তাপস বলেন, ‘এই ঈদের আমাদের একটি বড় কার্যক্রম থাকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ। আমরা ঈদের দিন দুপুর ২টা থেকে সেই কার্যক্রম শুরু করব। আমরা আশাবাদী গত বছরের মতো এবারো ২৪ ঘণ্টার মধ্যে সব বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো এবং ঢাকাকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন নগরী আমরা সবার জন্য উপহার দিতে পারব।’

তিনি বলেন, ‘হাটের বর্জ্য, কোরবানির বর্জ্য, নিয়মিত বর্জ্য সব কিছুই আমাদের পরিষ্কার করতে হয়। আগের রাত থেকে আমাদের প্রায় ৭২ ঘণ্টা একটানা কার্যক্রম চলে, কেউ বিশ্রাম নিতে পারে না।’

শেখ ফজলে নূর তাপস বলেন, ৩৫ হাজার মুসল্লির ঈদের নামাজ আদায়ের জন্য জাতীয় ঈদগাহ প্রস্তুত করা হয়েছে। সকাল সাড়ে ৭টায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

মেয়র বলেন, জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদের সদস্যরা, বিচারপতিরাসহ ভিআইপিরা ঈদের নামাজ আদায় করবেন। সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বৃষ্টিতে যেন নামাজের বিঘ্ন না ঘটে সে ব্যবস্থাও রাখা হয়েছে। মহিলাদের জন্য নামাজের আলাদা ব্যবস্থা রাখা হয়েছে। মুসল্লিরা স্বাচ্ছন্দ্যে নামাজ আদায় করতে পারবেন। জাতীয় ঈদগাহ মাঠ ঈদের জামাতের জন্য ১৬ জুন সম্পূর্ণ প্রস্তুত হবে বলে জানান তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে