রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

ইবিতে কোটাবিরোধী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি : অতিরিক্ত পুলিশ মোতায়েন

ইবি প্রতিনিধি
  ১১ জুলাই ২০২৪, ২৩:০৯
ছবি : যায়যায়দিন

দেশব্যাপী ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি জানিয়ে আন্দোলন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’র ব্যানারে দুপুর সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেও প্রতিবাদ জানান শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ অব্যাহত রাখা ;জনদূর্ভোগ তৈরী না করে ক্লাস পরীাক্ষায় ফিরে আসা এবং কোটা ইস্যুর যৌক্তিক ;অন্তর্ভুক্তিমূলক ও ইতিবাচক সমাধানের দাবিতে মিছিল এবং সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সংগঠনের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে বিকাল ৪ টায় দলীয় টেন্ট থেকে মিছিল বের করা হয়।

এদিকে পাল্টাপাল্টি এ কর্মসূচিকে কেন্দ্র করে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল খালেক বলেন, ‘যেহেতু আদালত থেকে একটা সিদ্ধান্ত দিয়েছে সেহেতু রাস্তা অবরোধ করে জনদূর্ভোগ সৃষ্টির যৌক্তিকতা নেই। রাস্তায় যেন জনদূর্ভোগ সৃষ্টি না হয় তাই আমরা সতর্ক অবস্থানে আছি।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে