logo
মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ এপ্রিল ২০২০, ০০:০০  

ওয়ালটনের ত্রাণ নিয়ে গুজব

যাযাদি রিপোর্ট

লালমনিরহাটে একটি স্বার্থান্বেষী কুচক্রী মহল ওয়ালটনের ত্রাণ নিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করে গুজব ছড়াচ্ছে। তারা ওই বানোয়াট সংবাদ প্রকাশ এবং ফেসবুকে তা ভাইরাল করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের অপপ্রচারে ওয়ালটন মর্মাহত। এ বিষয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য লালমনিরহাটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ওয়ালটন কর্তৃপক্ষ।

জানা গেছে, লালমনিরহাটের হাতিবান্ধা শহরে ওয়ালটন পস্নাজার একজন ক্রেতা কিস্তিতে কিছু পণ্য কিনে টাকা পরিশোধ নিয়ে ঝামেলা করেন। যদিও এটা আগের ঘটনা। টাকা চাইতে গেলে ওই ক্রেতার লোকজন ওয়ালটনকে 'সময়মতো' দেখে নেওয়ার হুমকি দেন। করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সরকারের নির্দেশনা মেনে ওয়ালটন পস্নাজা বন্ধ রাখা হলে সেই সুযোগে ওই ব্যক্তি গত ৩০ মার্চ ওয়ালটন পস্নাজার সামনে কিছু দরিদ্র মানুষকে তার অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য ত্রাণ দেওয়ার মিথ্যা কথা বলে ডেকে নিয়ে ভিডিও করে, ছবি তোলে। এরপর ষড়যন্ত্রকারীদের ফাঁদে পড়া ওই নিরীহ মানুষদের সেখান থেকে চলে যেতে বলে। সে সময় ওয়ালটন পস্নাজার কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দেওয়ার কাজে ব্যস্ত ছিলেন। পরে কুচক্রী মহলটি সেই ভিডিও এবং ছবি ফেসবুকে পোস্ট করে। সেইসঙ্গে তাদের ইন্ধনে কিছু অনলাইন নিউজ পোর্টাল ওই সাজানো সংবাদ প্রকাশ করে।

তৎক্ষণাৎ বিষয়টি মৌখিকভাবে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে জানানো হয়। তারা এ বিষয়ে দ্রম্নত সাড়া দিয়ে ওই কুচক্রী মহলকে চিহ্নিত করে ফেসবুক থেকে তা মুছে ফেলার ব্যবস্থা করেন। কিন্তু ওই ষড়যন্ত্রকারীদের অপপ্রচার এখনো থামেনি। তারা নিজেদের স্বার্থ হাসিল, ওয়ালটনের সুনাম ক্ষুণ্ন এবং জনগণের কাছে ওয়ালটনকে হেয় প্রতিপন্ন করার হীন উদ্দেশ্যে বিভিন্ন সংবাদমাধ্যম ও ফেসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে ফেসবুকে তা ভাইরাল হয়ে গেছে। কিছু লোক বুঝে না বুঝে মিথ্যা সংবাদটি ফেসবুকে শেয়ার করছেন। ব্যাপক সংখ্যক মানুষ তাতে অযাচিতভাবে বাজে এবং নিম্নরুচির মন্তব্য করছেন।

এ বিষয়ে ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন- ওয়ালটন সুদিন, দুর্দিন সব সময়ে দেশের মানুষের পাশে থেকেছে, আছে। করোনা দুর্যোগের সময় দেশের হাজার হাজার পয়েন্ট থেকে ত্রাণ কার্যক্রম চলছে।

এ ধরনের গুজব, বানোয়াট সংবাদ পরিবেশন করায় ওয়ালটন মর্মাহত। সূত্র জানায়, এ ঘটনায় ওয়ালটন বিব্রত। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য লালমনিরহাটের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারকে লিখিতভাবে জানানো হয়েছে।

উলেস্নখ্য, চলমান করোনা দুর্যোগের সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩ কোটি টাকা দিয়েছে ওয়ালটন। সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে ৭ কোটি ৬৮ লাখ টাকা দিচ্ছে। সারাদেশের সরকারি হাসপাতালগুলোতে পিপিইসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম দেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী এবং সংবাদকর্মীদের জন্য করোনাভাইরাস থেকে সুরক্ষার বিভিন্ন সামগ্রী দেওয়া হচ্ছে। এছাড়া দেশের হাজার হাজার পয়েন্ট থেকে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে ওয়ালটন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে