logo
শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২২ মার্চ ২০২০, ০০:০০  

কারিগরি চাকরিমেলায় ১ হাজার চাকরির সুযোগ

দশ হাজারের বেশি চাকরিপ্রার্থীর অংশগ্রহণে সিলেটে সম্প্রতি হয়ে গেল দুই দিনব্যাপী বিডিজবস কারিগরি চাকরিমেলা। ঢাকা ও সিলেটের ৫০টি নিয়োগকারী প্রতিষ্ঠানের প্রায় ৩০০ খালি পদে এক হাজার কর্মী নিয়োগের লক্ষ্য নিয়ে নগরীর আমান উলস্নাহ কনভেশন হলে সকালে মেলার উদ্বোধন করেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মোহাম্মদ শোয়েব। দেশে কারিগরি চাকরির বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকাসহ সব বিভাগীয় শহরে বিডিজবস বছরব্যাপী এই চাকরিমেলার আয়োজন করছে।

এ সময় বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) একেএম ফাহিম মাশরুর, কেয়ার বাংলাদেশের রিজিওনাল কো-অর্ডিনেটর সুব্রত কুমার সাহা, বিডিজবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আবু তাহের মোহাম্মদ শোয়েব বলেন, উন্নত দেশে বিবিএ, এমবিএ, ডাক্তার ইঞ্জিনিয়ারদের চেয়ে টেকনিক্যাল কাজ জানা লোকেদের আয় রোজগার বেশি এবং চাকরি পাওয়ার সম্ভাবনাও বেশি। এজন্য কোনো কাজকে অবহেলা না করে দেশের বিভিন্ন ট্রেনিং ইনস্টিটিউট থেকে দক্ষতা অর্জন করে বেকারত্ব দূর করা সম্ভব। সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীকে চাকরি দেওয়া সম্ভব নয়। এজন্য সরকারের পাশাপাশি দেশের উদ্যোক্তাসহ সব চাকরিদাতাকে এগিয়ে আসতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে