logo
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৮ ফাল্গুন ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০  

ডিএসইতে লেনদেন বেড়েছে ৭১.৫৬ শতাংশ

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৯১ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে এবং বেড়েছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ৭১ দশমিক ৫৬ শতাংশ বেড়েছে। ডিএসইর সাপ্তাহিক পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত সপ্তাহে ডিএসইতে ৫ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ২ হাজার ২৬৫ কোটি ৭৮ লাখ ৯৯ হাজার ৮৬৯ টাকা। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৩২০ কোটি ৭৩ লাখ ৭ হাজার ৯২১ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন বেড়েছে ৯৪৫ কোটি ৫ লাখ ৯১ হাজার ৯৪৮ টাকা বা ৭১ দশমিক ৫৬ শতাংশ। এবং গড়ে লেনদেন বেড়েছে ১৮৯ কোটি ১ লাখ ১৮ হাজার ৩৯০ টাকা। গত সপ্তাহে গড়ে লেনদেন হয়েছে ৪৫৩ কোটি ১৫ লাখ ৭৯ হাজার ৯৭৪ টাকা এবং তার আগের সপ্তাহে গড়ে লেনদেন হয়েছে ২৬৪ কোটি ১৪ লাখ ৬১ হাজার ৫৮৪ টাকা।

গেল সপ্তাহে সব ক্যাটাগরির শেয়ারের লেনদেনে ইতিবাচক প্রভাব পড়েছে। এতে বেড়েছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইর মোট লেনদেনে 'এ' ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৭৯ দশমিক ৩৭ শতাংশ। 'এ' ক্যাটাগরিতে শেয়ারের লেনদেন হয়েছে ১ হাজার ৭৯৮ কোটি ৪০ লাখ ৬৪ হাজার ৮৬৯ টাকার। আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৩০২ কোটি ৭২ লাখ ৩০ হাজার ৭৪৮ টাকার। লেনদেনে গেল সপ্তাহে 'বি' ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহণ ছিল ১২ দশমিক ৭ শতাংশ। এসব শেয়ার লেনদেন হয়েছে ২৭৩ কোটি ৪৮ লাখ ২৬ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ৪ কোটি ১৩ লাখ ৪ হাজার ১৫৯ টাকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে