বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৫০০ কোটি টাকার বন্ড ইসু্য করবে স্ট্যান্ডার্ড ব্যাংক

নতুনধারা
  ২১ নভেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

মূলধন ভিত্তি শক্তিশালী করতে ও ব্যবসা সম্প্রসারণে ৫০০ কোটি টাকার বেমেয়াদি বন্ড ইসু্যর সিদ্ধান্ত নিয়েছে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। টিয়ার ওয়ান মূলধন বাড়াতে ও ব্যাসেল থ্রি কমপস্নায়েন্স প্রতিপালনে ব্যাংকটি নতুন করে বন্ড ইসু্যর সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত সেপ্টেম্বরে ব্যাংকটির ৫০০ কোটি টাকার নন-কনভার্টিবল সাব-অর্ডিনেটেড বন্ড ইসু্যর প্রস্তাবে অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বন্ডটি ইসু্যর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে স্ট্যান্ডার্ড ব্যাংক তাদের টিয়ার-টু মূলধন ভিত্তি শক্তিশালী করবে। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা। এর ম্যান্ডেটেড জয়েন্ট অ্যারেঞ্জার হিসেবে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। ট্রাস্টি হিসেবে কাজ করছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০১৯ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) স্ট্যান্ডার্ড ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১১ পয়সা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76433 and publish = 1 order by id desc limit 3' at line 1