logo
  • Wed, 17 Oct, 2018

  যাযাদি রিপোটর্   ১১ আগস্ট ২০১৮, ০০:০০  

ঢাকা ব্যাংক উদ্যোক্তার শেয়ার কেনার ঘোষণা

বিদ্যমান বাজারদরে নিজ কোম্পানির এক লাখ ৩০ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন ঢাকা ব্যাংকের উদ্যোক্তা-পরিচালক রাখী দাসগুপ্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, ৩০ কাযির্দবসের মধ্যে তিনি এসব শেয়ার কিনবেন।

চলতি হিসাব বছরের প্রথমাধের্ (জানুয়ারি থেকে জুন) ৭৪ পয়সা শেয়ারপ্রতি আয় (ইপিএস) দেখিয়েছে ঢাকা ব্যাংক, যা এর আগের বছর একই সময়ে ছিল ৭৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে ব্যাংক কোম্পানিটির ইপিএস হয়েছে ২৫ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২২ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দঁাড়িয়েছে ২০ টাকা ২১ পয়সা। সবের্শষ সাভির্ল্যান্স রেটিং অনুসারে দীঘের্ময়াদে ঢাকা ব্যাংকের ঋণমান ‘ডাবল এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আথির্ক প্রতিবেদন পযাের্লাচনা করে ১২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ঢাকা ব্যাংক। গেল বছর কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ২৩ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ১৫ পয়সা। ডিএসইতে বৃহস্পতিবার ঢাকা ব্যাংক শেয়ারের সবের্শষ দর ২ দশমিক ৭৮ শতাংশ বা ৪০ পয়সা বেড়ে দঁাড়ায় ১৪ টাকা ৮০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সবির্নম্ন দর ছিল ১২ টাকা ৩০ পয়সা ও সবোর্চ্চ দর ২৬ টাকা ৩০ পয়সা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে