logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ অক্টোবর ২০১৯, ০০:০০  

একমি ল্যাবরেটরিজের লভ্যাংশ ঘোষণা

যাযাদি রিপোর্ট

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি একমি ল্যাবরেটরিজ গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে সাড়ে ৩৫ শতাংশ লভ্যাংশ দেবে। যার পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। ৯ অক্টোবর, বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৬ টাকা ৮১ পয়সা। যা আগের বছর একই সময় ছিল ৬ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন,১৯ শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৬ টাকা ৬৯ পয়সা। আগামী ১২ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

অন্যদিকে, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিটি ব্যাংক তৃতীয় প্রান্তিক প্রকাশ করবে। কোম্পানির প্রান্তিক প্রকাশের পর্ষদ সভা আগামী ১৫ অক্টোবর বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সভায় কোম্পানির ৩০ সেপ্টেম্বর, ১৯ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

উলেস্নখ্য, দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন, ১৯) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯১ পয়সা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে