শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গরমে এসির চাহিদা বেড়েছে

যাযাদি রিপোর্ট
  ২৭ জুন ২০১৯, ০০:০০

এ বছর গরম তুলনামূলক বেশি। গত কয়েক বছরের চেয়ে এবার সারাদেশে এয়ার কন্ডিশনার বা এসির বিক্রি বেড়েছে কয়েকগুণ। বিক্রেতাদের মতে, এবারের গরমে গ্রাহকপ্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন এসি। বছরের প্রথম পাঁচ মাসে ওয়ালটন বিক্রি করেছে রেকর্ড পরিমাণ এসি।

ওয়ালটন সূত্রমতে, ২০১৮ সালে সারাদেশে যে পরিমাণ এসি বিক্রি হয়েছিল, তা চলতি বছরের এপ্রিল মাসের মধ্যেই বিক্রি হয়ে গেছে। এদিকে জানুয়ারি থেকে মে মাসে গত বছরের একই সময়ের চেয়ে প্রায় ১৮১ শতাংশ বেশি এসি বিক্রি হয়েছে। শুধু তাই নয়; ছাড়িয়ে গেছে এই সময় এসি বিক্রির লক্ষ্যমাত্রাকেও।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও এসি বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তানভীর রহমান বলেন, বছরের শুরুতেই উৎপাদন থেকে বিপণন পর্যায়ে সর্বত্র নেয়া হয়েছিল বেশ কিছু সময়োপযোগী ও আধুনিক কর্মপরিকল্পনা। বাজারে ছাড়া হয়েছে বিদু্যৎসাশ্রয়ী ও পরিবেশবান্ধব টুইনফোল্ড ইনভার্টার, আয়োনাইজার, টার্বো কুলিং মোড, গোল্ডেন ফিনসহ ভয়েস কমান্ড ও মোবাইল ফোনে নিয়ন্ত্রণযোগ্য স্মার্ট প্রযুক্তির নতুন মডেলের এসি। এসব এসির দাম যেমন কম, তেমনি মানও আন্তর্জাতিক পর্যায়ের।

ওয়ালটনের ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মফিজুর রহমান জানান, এ বছর ওয়ালটন এসিতে ক্রেতাদের বাড়তি সুবিধা দেয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে এসি এক্সচেঞ্জ অফারে ২৫ শতাংশ ছাড়ে নতুন এসি কেনার সুযোগ, অনলাইন কেনা-কাটায় ১০ শতাংশ বিশেষ ছাড়সহ ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুবিধা। থাকছে ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় কোটি কোটি টাকার ক্যাশ ভাউচার ও ফ্রিজ, টিভি, এসিসহ হাজার হাজার ফ্রি পণ্য পাওয়ার সুযোগ।

জানা গেছে, এসি এক্সচেঞ্জ অফারের আওতায় গ্রাহক তার ব্যবহৃত পুরাতন এসি জমা দিয়ে ওয়ালটন শোরুম থেকে ২৫ শতাংশ ছাড়ে যে কোনো নতুন মডেলের এসি কেনার সুযোগ পাচ্ছেন। গ্রাহকরা গত ফেব্রম্নয়ারি মাস থেকে পাচ্ছেন এই সুবিধা। ইতোমধ্যে অসংখ্য ক্রেতা পুরনো এসি বদলে কিনেছেন ওয়ালটনের নতুন এসি। এই সুবিধা থাকছে চলতি জুন মাস পুরোটাই।

ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে চলমান ডিজিটাল ক্যাম্পেইন সিজন ফোরের আওতায় দেশের যেকোনো শোরুম থেকে এসি কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পেতে পারেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও ওয়ালটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত গোল্ড এডিশন প্রতীকী ব্যাট-বল ও ক্রিকেট ব্যাট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<55439 and publish = 1 order by id desc limit 3' at line 1