বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ডিএসইতে লেনদেন কমেছে ১০ শতাংশ

যাযাদি রিপোর্ট
  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। সাথে কমেছে লেনদেনের পরিমাণও। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ১০ দশমিক ৭০ শতাংশ কমেছে। ডিএসইর সাপ্তাহিক পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, গত সপ্তাহে ডিএসইতে ৪ কার্যদিবসে লেনদেন হয়েছে ২ হাজার ৯১৩ কোটি ৪২ লাখ ২৫ হাজার ৬৩৮ টাকা। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৪ হাজার ৭৮ কোটি ৩০ লাখ ৮৪ হাজার ৯০৩ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ১ হাজার ১৬৪ কোটি ৮৮ লাখ ৫৯ হাজার ২৬৫ টাকা বা ১০ দশমিক ৭০ শতাংশ।

গেল সপ্তাহে সব ক্যাটাগরির শেয়ারের লেনদেনে নেতিবাচক প্রভাব পড়েছে। এতে কমেছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইর মোট লেনদেনে 'এ' ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৮৫ দশমিক ৯৬ শতাংশ। 'এ' ক্যাটাগরিতে শেয়ারের লেনদেন হয়েছে ২ হাজার ৫০৪ কোটি ৪৪ লাখ ৬৩ হাজার ৬৩৮ টাকার। আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ৩ হাজার ৬২৫ কোটি ৬৭ লাখ ৫৬ হাজার ৯০৩ টাকা। লেনদেনে গেল সপ্তাহে 'বি' ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহন ছিল ১১ দশমিক ৬৪ শতাংশ। এসব শেয়ার লেনদেন হয়েছে ৩৩৯ কোটি ২৫ লাখ ২৯ হাজার টাকা, আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ৩০৮ কোটি ৩২ লাখ ৩ হাজার টাকা।

সদ্য শুরু হওয়া নতুন কোম্পানির শেয়ারের লেনদেন আগের সপ্তাহের চেয়ে কমেছে। ডিএসইর মোট লেনদেনে 'এন' ক্যাটাগরির অংশগ্রহণ ছিল ১ দশমিক ৩৭ শতাংশ। এসব শেয়ারের লেনদেন হয়েছে ৩৯ কোটি ৯৬ লাখ ৩৬ হাজার টাকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<38118 and publish = 1 order by id desc limit 3' at line 1