logo
  • Sat, 17 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ২১ অক্টোবর ২০১৮, ০০:০০  

জামাির্নর চিলভেন্টা আন্তজাির্তক মেলায় ওয়ালটন

জামাির্নর চিলভেন্টা আন্তজাির্তক  মেলায় ওয়ালটন
চিলভেন্টা ফেয়ারের উদ্বোধনী দিনে ওয়ালটন স্টলে আসেন জামাির্নতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ এবং কমাশির্য়াল কাউন্সিলর ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরী। তাদের স্বাগত জানান ওয়ালটন রেফ্রিজারেটর, এয়ার কন্ডিশনার এবং কম্প্রেসরের প্রধান নিবার্হী কমর্কতার্ আশরাফুল আম্বিয়া।
দেশের বাজারে শীষর্স্থান অজের্নর পর ওয়ালটনের লক্ষ্য বিশ্ববাজারে শক্ত অবস্থান তৈরি। এ লক্ষ্যে ইতোমধ্যেই এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকা অঞ্চলের ২০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করছে ওয়ালটন। এবার টাগের্ট ইউরোপে বাংলাদেশি ইলেকট্রনিক্স পণ্যের বাজার সম্প্রসারণ। লক্ষ্য অজের্ন নেয়া হয়েছে ব্যাপক পরিকল্পনা। জামাির্ন ও যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশে স্থাপন করা হয়েছে ওয়ালটনের অফিস। আন্তজাির্তক বিভিন্ন বাণিজ্য মেলায় অংশ নিচ্ছে ওয়ালটন। এবার ইউরোপের বাজার টাগের্ট করে জামাির্নর চিলভেন্টা আন্তজাির্তক বাণিজ্য মেলায় অংশ নিল ওয়ালটন।

১৬ থেকে ১৮ অক্টোবর জামাির্নর নূরেমবাগর্ এক্সিবিশন সেন্টারে চিলভেন্টা ফেয়ার অনুষ্ঠিত হয়। মেলায় রেফ্রিজারেটর, কম্প্রেসর, এসি অ্যান্ড ভেন্টিলেশন এবং হিট পাম্পস উৎপাদনকারী বিশ্বের শীষর্ প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবা প্রদশির্ত হয়।

২০০৮ সালে প্রথম চিলভেন্টা ফেয়ার হয়। প্রতি দুই বছর পর পর আন্তজাির্তক এই মেলা বসে। ২০১৬ সালে অনুষ্ঠিত সবের্শষ মেলায় অংশ নিয়েছিল বিশ্বের ৯৮১টি প্রতিষ্ঠান। চিলভেন্টার ইতিহাসে এবারই প্রথম ও একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে অংশ নিয়েছে ওয়ালটন।

আয়োজক সূত্রে জানা গেছে, মেলায় ক্রেতা-দশর্নাথীের্দর ৬৩ শতাংশই ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো থেকে আসেন। বাকি ইউরোপ থেকে আসেন ১৭ শতাংশ। এছাড়া, ১৫ শতাংশ আসেন অস্ট্রেলিয়া, এশিয়া এবং আফ্রিকা থেকে। আমেরিকা থেকে আসেন ৬ শতাংশ। মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৯৩ শতাংশ প্রতিষ্ঠান নতুন ব্যবসায়িক ক্ষেত্র তৈরি করতে সক্ষম হয়।

ওয়ালটন কতৃর্পক্ষ জানায়, চিলভেন্টা ফেয়ারের ৭ নাম্বার হলে ছিল ওয়ালটনের স্টল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে