logo
  • Thu, 15 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

লেনদেনে সেরা প্রকৌশল, পিছিয়ে ব্যাংক

লেনদেনে সেরা প্রকৌশল, পিছিয়ে ব্যাংক
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীষের্ উঠে এসেছে প্রকৌশল খাত। তবে অনেকটা পিছিয়ে পড়েছে ব্যাংক ও আথির্ক প্রতিষ্ঠানের লেনদেন। ডিএসইর সাপ্তাহিক লেনদেন চিত্রে এমনটিই উঠে এসেছে।

তথ্যমতে, ডিএসইর মোট লেনদেনে গেল সপ্তাহে প্রকৌশল খাতের দখলে ছিল ২২ শতাংশ। আলোচিত সময়ে খাতটির দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ১৯৫ কোটি টাকা। এর পরেই জ্বালানি খাতের অবস্থান। মোট লেনদেনে খাতটির অংশগ্রহণ ১৬ শতাংশ। এর দৈনিক গড় লেনদেনের পরিমাণ দঁাড়িয়েছে ১৪১ কোটি টাকা।

এদিকে দুই সপ্তাহ আগে ব্যাংক খাত লেনদেনের শীষের্ থাকলেও তা অনেকটা পিছিয়ে পড়েছে। গেল সপ্তাহে ডিএসইর মোট লেনেদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহণ ছিল ৫ শতাংশ। আথির্ক খাতের লেনদেনেও ছিল একই চিত্র। এর মধ্যে ব্যাংকিং খাতের দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৪৫ কোটি টাকা এবং আথির্ক প্রতিষ্ঠান খাতের দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৪৭ কোটি টাকা।

অন্য খাতগুলোর মধ্যে গেল সপ্তাহে লেনদেনে বস্ত্র খাতের অংশগ্রহণ ছিল ১৫ শতাংশ, ফামাির্সউটিক্যাল খাতের ১৩ শতাংশ, বিবিধ খাতের ৪ শতাংশ, খাদ্য-আনুষঙ্গিক খাতের ৩ শতাংশ।

এ ছাড়া ভ্রমণ-অবকাশ, সিমেন্ট, জীবন বীমা, সেবা-আবাসন, চামড়া খাতের প্রত্যেকের ২ শতাংশ করে এবং সিমেন্ট, সাধারণ বীমা প্রত্যেকের ১ শতাংশ করে লেনদেনে হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে