বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জেমি ডের সঙ্গে বাফুফের নতুন চুক্তি আগস্টে

ক্রীড়া প্রতিবেদক
  ১৬ মে ২০২০, ০০:০০

জেমি ডের সঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান চুক্তি শেষ হয়েছে গতকাল শুক্রবার। এর আগেই নতুন করে চুক্তির মেয়াদ বাড়াতে চেয়েছিল দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। কিন্তু খসড়া চুক্তির কাগজপত্র তৈরির কাজ এখনো শেষ হয়নি। তাই আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এই ইংলিশ কোচকে। ২০১৮ সালে এক বছরের চুক্তিতে প্রথমবারের মতো বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন জেমি। দ্বিতীয় দফায় তার চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়। এবার নতুন করে আরও দুই বছরের জন্য তাকে চুক্তিবদ্ধ করতে যাচ্ছে বাফুফে। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গোটা বিশ্বের মতো বাংলাদেশেও এখন সব ধরনের ফুটবল বন্ধ হয়ে আছে অনির্দিষ্ট সময়ের জন্য। তাই নতুন চুক্তি কার্যকর হবে আগামী ১৬ আগস্ট থেকে।

জেমির সঙ্গে নতুন চুক্তি প্রায় চূড়ান্ত হয়ে গেছে জানিয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, '২০২০ সালের আগস্টের মাঝামাঝি থেকে পরবর্তী দুই বছরের জন্য চুক্তি নবায়ন করতে আমরা গেল তিন সপ্তাহ ধরে জেমি ডের এজেন্টের সঙ্গে কাজ করে যাচ্ছি। একটি খসড়া চুক্তি তৈরির জন্য ইতোমধ্যে আমাদের মধ্যে অনলাইনে চারটি বৈঠক এবং বেশ কয়েকবার ই-মেইল যোগাযোগ হয়েছে। আমরা এক সপ্তাহের মধ্যে চুক্তির সমস্ত শর্তাবলী চূড়ান্ত করার আশা করছি।'

৪০ বছর বয়সি জেমি গেল মার্চের শুরুর দিকে ইংল্যান্ডে ফিরে গেছেন। কারণ, বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আগামী ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো স্থগিত করেছে ফিফা। তবে পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলে চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরে আবার চালু হতে পারে বিশ্বকাপ বাছাই। সে বিষয়টি মাথায় রেখে ১৬ আগস্ট থেকে জেমির সঙ্গে নতুন চুক্তি কার্যকর করতে যাচ্ছে বাফুফে।

বাংলাদেশের ফুটবল ইতিহাসে কোচদের দীর্ঘমেয়াদে দায়িত্বে থাকার নজির নেই বললেই চলে। দেশি-বিদেশি সবার ক্ষেত্রে এটি প্রযোজ্য। তবে জেমি এক্ষেত্রে ব্যতিক্রমী উদাহরণ স্থাপন করতে যাচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<99634 and publish = 1 order by id desc limit 3' at line 1