শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাকিবের প্রতি আইসিসির বিমাতাসুলভ আচরণ!

ক্রীড়া ডেস্ক
  ১৩ মে ২০২০, ০০:০০

বর্তমান যুগে সেরা অলরাউন্ডারের প্রশ্ন উঠলে ক্রিকেটভক্তদের বড় একটা অংশই বলবে সাকিব আল হাসানের নাম। গত এক দশকে একটা বড় সময় জুড়েই বিভিন্ন ফরম্যাটে র?্যাংকিংয়ের এক নম্বর তারকা ছিলেন সাকিব। তবে সম্প্রতি প্রকাশ করা এক অলরাউন্ডারদের তালিকায় সব জেনেও যেন না বোঝার ভান করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেখে মনে হতেই পারে, সাকিবের প্রতি বিমাতাসুলভ আচরণ করছে তারা।

করোনাভাইরাসের কারণে আপাতত বিশ্বজুড়ে সব ধরনের খেলাধুলা বন্ধ। করোনার থাবায় পড়ে স্থগিত হয়ে আছে ক্রিকেটের নানা ইভেন্টও। আগামী জুন পর্যন্ত সব ধরনের বাছাইপর্বের খেলা স্থগিত রেখেছে আইসিসি। অনির্দিষ্টকালের জন্য পিছিয়েছে আইপিএল। লম্বা সময়ের জন্য কোনো আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পাচ্ছেন না ক্রিকেটভক্তরা। এই সময়ে আইসিসি বিভিন্ন ধরনের ভোটাভুটি ও পোস্টের মাধ্যমে ক্রিকেট সমর্থকদের ব্যস্ত রাখছে।

সম্প্রতি অলরাউন্ডারদের নিয়ে একটি পোস্ট করেছিল আইসিসি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটার দুই জায়গাতেই ভক্তদের কাছে সেরা অলরাউন্ডারদের নাম জানতে চেয়ে প্রশ্ন ছুড়ে দেয় তারা। সেখানে গত শতাব্দীর শেষাংশ থেকে এখন পর্যন্ত অনেক অলরাউন্ডারদের নাম উলেস্নখ করে ভক্তরা, যেখানে সাকিবের নামও নেন অসংখ্য ক্রিকেটভক্ত। এই তালিকায় বাংলাদেশিদের পাশাপাশি অন্য দেশের অনেকেই সাকিবকে সেরা অলরাউন্ডার হিসেবে উলেস্নখ করেন।

সাধারণ দর্শকদের মতামত প্রদানের একটা নির্দিষ্ট সময় পর সোমবার সেরা অলরাউন্ডারদের ছবি প্রকাশ করে আইসিসি। সেখানে অনেক তারকা অলরাউন্ডারদের ছবি থাকলেও ছিল না সাকিব আল হাসানের ছবি। আইসিসির প্রকাশিত অলরাউন্ডারদের তালিকায় ছিলেন গ্যারি সোবার্স, ইমরান খান, কপিল দেব, জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদি, বেন স্টোকস ও যুবরাজ সিং।

দর্শকদের মতামতের ভিত্তিতে সাকিবের সমসাময়িক শহীদ আফ্রিদি, বেন স্টোকস ও যুবরাজ সিং থাকলেও সাকিবকে তাদের এই তালিকায় রাখেনি আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১১৭৫২ রান করা সাকিব আল হাসানের রয়েছে ৫৬২ উইকেটও। ক্যারিয়ার শেষে সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডারদের তালিকায় সাকিব থাকবেন এটা নিয়েও কারো সন্দেহ থাকার কথা নয়। কাজেই আইসিসির এই তালিকায় সাকিবের নাম না দেখে যারপরনাই অবাক হয়েছেন ক্রিকেটক্তরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<99306 and publish = 1 order by id desc limit 3' at line 1