শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১২ মে ২০২০, ০০:০০

১৬শ ক্রিকেটারকে আর্থিক সহায়তা দেবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

ঈদুলফিতরের আগেই দেশের প্রায় ১৬শ ক্রিকেটারকে এককালীন আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছে।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের পুরুষ ও নারী ক্রিকেটারদের অন্তর্ভুক্ত করে বড় আকারে আর্থিক সহায়তা দেবে বিসিবি। যারা বোর্ডের চুক্তির বাইরে রয়েছে।

বিসিবি ইতোমধ্যে পুরুষ ও নারীদের এককালীন আর্থিক সহায়তা দিয়েছে। এছাড়াও চুক্তিবদ্ধ খেলোয়াড়দের নিয়মিত বেতন ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী খেলোয়াড়দের বেতন অব্যাহত রেখেছে বিসিবি। দেশের ৭৬টি ক্লাবকেও সহায়তা দিয়েছে এ ক্রিকেট বোর্ড।

নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'আমাদের সভাপতি দেশের প্রথম, বিভাগ ও তৃতীয় বিভাগের খেলোয়াড়দের সহায়তার নির্দেশনা দিয়েছেন। সহায়তার পরিমাণ সীমিত হতে পারে কিন্তু ঈদের আগেই আমরা তা প্রদান করব। আমরা এ নিয়ে কাজ করছি।'

তিনি আরও বলেন, 'এর আগে আমরা, প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের সহায়তা দিয়েছিলাম। এবার আমরা সকল পর্যায়ের খেলোয়াড়দের সহায়তা দেব।'

বাফুফের তালিকায় দুইশ অসহায় ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের সহায়তার জন্য যে ১ কোটি টাকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ সেখানে সবচেয়ে বেশি থাকবে ফুটবলারদের নাম। সব মিলে প্রায় আড়াইশ ফুটবলার থেকে ২০০ অসহায় ফুটবলারের নাম চূড়ান্ত করতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জানিয়েছিলেন, ২৭ ডিসিপিস্ননের মধ্যে ফুটবল ফেডারেশন থেকেই চাওয়া হয়েছে বড় তালিকা। এনএসসি থেকে চিঠি পাওয়ার পরই সব ফেডারেশন দুস্থ খেলোয়াড়দের তালিকা তৈরির কাজ শুরু করে দেয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ইতোমধ্যেই তালিকা তৈরির কাজ প্রায় সেরে ফেলেছে। তারা ২০০ ফুটবলারের নাম জমা দিচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদে।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ বলেছেন, 'আমরা প্রথমে প্রতিটি জেলা থেকে ৩ জন খেলোয়াড়ের নাম এনেছিলাম ডিএফএ'র মাধ্যমে। আর আমাদের নারী ফুটবলের কোচদের মাধ্যমে সারাদেশ থেকে আনা হয়েছিল অসহায় নারী ফুটবলারদের নাম। সব মিলিয়ে আড়াইশ ফুটবলার হয়েছিল। এখন সেগুলো থেকে বাছাই করে ২০০ জনের তালিকা চূড়ান্ত করা হচ্ছে।'

বাফুফে যে ২০০ জনের তালিকা পাঠাচ্ছে ক্রীড়া পরিষদে, সেখানে নারী ফুটবলার ২৫ জন। বাকি ১৭৫ জন পুরুষ ফুটবলার। নারী ও পুরুষ দুই ক্ষেত্রেই বাফুফের অধীনে খেলা কোনো ক্লাবে নিবন্ধিত ফুটবলার রাখা হয়নি।

'যেসব অসহায় ফুটবলার কোনো জায়গা থেকে টাকাপয়সা পাচ্ছেন না, তাদের আমরা বিবেচনায় আনছি। কারণ, যারা ক্লাবে খেলেন তারা কিছু না কিছু পেয়েছেন, পাবেন। আমরা সবচেয়ে বেশি অসহায়দেরই গুরুত্ব দিচ্ছি তালিকা তৈরির সময়। আমরা প্রতিটি জেলা থেকেই ফুটবলার রাখছি। এমন হতে পারে কোনো জেলার একজন, কোনো জেলার ২-৩ জন'- বলছিলেন বাফুফের সাধারণ সম্পাদক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<99173 and publish = 1 order by id desc limit 3' at line 1