বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টোকিও অলিম্পিকের নতুন সূচি

ক্রীড়া ডেস্ক
  ০১ এপ্রিল ২০২০, ০০:০০

করোনাভাইরাসের ছোবলে পিছিয়ে যাওয়া টোকিও অলিম্পিকের নতুন সূচি দিয়েছে আয়োজকরা। আগামী বছরের ২৩ জুলাইয়ে শুরু হয়ে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞ শেষ হবে ৮ আগস্ট। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সঙ্গে আলোচনা শেষে সোমবার নতুন তারিখ ঘোষণা করেন অলিম্পিক আয়োজক কমিটির প্রধান ইয়োশিরো মোরি। আর টোকিও প্যারা-অলিম্পিক গেমস শুরু হবে ২৪ আগস্ট, চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

আগের সূচি অনুযায়ী, এ বছরের ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত সময়ে হওয়ার কথা ছিল অলিম্পিকের এবারের আসর। তবে বিশ্বজুড়ে কোভিড-১৯ রোগের বিস্তারে প্রতিযোগিতাটি স্থগিত করার চাপ ক্রমশ বাড়তে থাকে। অবশেষে গত মঙ্গলবার তা এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়। একই সঙ্গে প্যারা-অলিম্পিকও স্থগিত হয়ে যায়। আধুনিক অলিম্পিকের ইতিহাসে এর আগে কখনোই কোনো আসর পেছায়নি। তবে দুটি বিশ্বযুদ্ধের কারণে ১৯১৬, ১৯৪০ ও ১৯৪৪ আসর বাতিল হয়েছিল।

অবশ্য স্নায়ুযুদ্ধের সময় ১৯৮০ ও ১৯৮৪ সালে মস্কো ও লস অ্যাঞ্জেলসের গ্রীষ্মকালীন আসর বিঘ্ন ঘটেছিল। এবারের অলিম্পিক লম্বা সময়ের জন্য পিছিয়ে গেলেও মাঝের এই সময়ে অলিম্পিক মশাল জাপানেই থাকবে। নামও থাকবে অপরিবর্তিত; যথাক্রমে অলিম্পিক ও প্যারা-অলিম্পিক গেমস টোকিও ২০২০।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<94843 and publish = 1 order by id desc limit 3' at line 1