logo
শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ২৮ মার্চ ২০২০, ০০:০০  

৩০০ পরিবারকে খাদ্য সহায়তা মাশরাফির

৩০০ পরিবারকে খাদ্য সহায়তা মাশরাফির
মাশরাফি বিন মর্তুজা -ফাইল ফটো
করোনাভাইরাস মোকাবিলায় ইতিমধ্যেই নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করেছেন বাংলাদেশ জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার। সে তালিকায় আছেন সদ্য ওয়ানডে সংস্করণের নেতৃত্ব ছেড়ে দেওয়া মাশরাফি বিন মর্তুজাও। এবার ব্যক্তিগতভাবেও এগিয়ে এসেছেন দেশের সর্বকালের সেরা অধিনায়ক। নিজ এলাকা নড়াইলের ৩০০ নিম্নবিত্ত পরিবারকে সাহায্য করার উদ্যোগ নিয়েছেন তিনি।

করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বই এখন স্থবির হয়ে আছে। অধিকাংশ এলাকায় এক প্রকার অঘোষিত জরুরি অবস্থা চলছে। তাতে অনেক মানুষের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। বিশেষ করে রিকশাওয়ালা, দিনমজুর, হকার কিংবা নিম্ন আয়ের লোকজনদের উপার্জনের ব্যবস্থা একেবারেই বন্ধ। তাই নিজ এলাকা নড়াইল সদর ও লোহাগড়া উপজেলার নিম্ন আয়ের ৩০০ পরিবারের সাহায্যার্থে ব্যক্তিগতভাবে এগিয়ে এসেছেন মাশরাফি।

ব্যক্তিগতভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো নতুন কিছু নয় মাশরাফির জন্য। এর আগেও অনেকবারই এমনটা করেছেন। তবে এবার নড়াইলে নিজে উপস্থিত থাকতে পারছেন না তিনি। কোভিড-১৯ এর আগ্রাসনে আপাতত ঘরেই অবস্থান করছেন তিনি। নড়াইলে থাকা তার পরিবারের সদস্যরা কিংবা প্রতিনিধিরা আগামী দুই-এক দিনের মধ্যে স্থানীয় নিম্নবিত্তদের সহায়তা করবেন বলে জানিয়েছেন মাশরাফির ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি।

মাশরাফি গণমাধ্যমকে বলেছেন, 'আগামী দুই-এক দিনের মধ্যেই আমরা স্থানীয় নিম্নবিত্তদের সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছি। প্রাথমিকভাবে ৩০০ জনকে সাহায্য করা হবে। এর মধ্যে তালিকা তৈরির কাজও সম্পন্ন হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে দ্রব্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে। যেখানে প্রত্যেক পরিবারের জন্য থাকছে পাঁচ কেজি চাল, এক কেজি করে তেল, ডাল, আলু, লবণ ও সাবান।'

করোনার বিরুদ্ধে যারা সরাসরি লড়াই করে যাচ্ছেন সেই চিকিৎসক ও নার্সদের কথাও ভুলে যাননি মাশরাফি। তাদের সুরক্ষিত রাখতে ২০০ পার্সনাল প্রোটেকটিভ ইকুইপমেন্টের (পিপিআই) ব্যবস্থা করেছেন। আরও ৩০০ পিপিআই সংগ্রহ করতে যাচ্ছেন তিনি।

করোনাভাইরাস বর্তমানে মহামারি রূপ ধারণ করেছে বিশ্বব্যাপী। ইউরোপের মতো ভয়ঙ্কর অবস্থা না হলেও বাংলাদেশেও সংকটজনক অবস্থা বিরাজ করছে। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৫ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে