logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  ক্রীড়া ডেস্ক   ২২ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

জেমিসন তান্ডবে চাপে ভারত

জেমিসন তান্ডবে চাপে ভারত
অস্ট্রেলিয়ার বিপক্ষে উইকেট পাওয়ার পর পুনম যাদবকে কোলে তুলে উচ্ছ্বাস করছে ভারতীয় নারী ক্রিকেটাররা -ওয়েবসাইট
ম্যাচটা খেলারই কথা ছিল না কাইল জেমিসনের! বাঁহাতি পেসার নিল ওয়াগনার পিতৃত্বকালীন ছুটিতে যাওয়াতেই টেস্ট অভিষেক হলো তার। আর সাদা পোশাকে প্রথমবার খেলতে নেমেই ভারতকে ভোগালেন নিউজিল্যান্ডের এই ডানহাতি পেসার। শুক্রবার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনশেষে বেকায়দায় রয়েছে সফরকারী ভারতীয়রা। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম ইনিংসে ৫ উইকেটে ১২২ রান তুলেছে তারা। বৃষ্টির কারণে চা বিরতির পর আর খেলা মাঠে গড়ায়নি।

অভিষিক্ত জেমিসন ১৪ ওভারে ৩৮ রান খরচায় নেন ৩ উইকেট। বোলিং উপযোগী উইকেটে সুইং ও বাউন্স আদায় করে তিনি কাঁপিয়ে দেন ভারতীয় ব্যাটিং লাইনআপকে। ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এই পেসার সাজঘরে পাঠান চেতেশ্বর পূজারা, ভারত অধিনায়ক বিরাট কোহলি ও হনুমা বিহারিকে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে পঞ্চম ওভারেই পৃথ্বী শর উইকেট হারায় ভারত। তাকে ফিরিয়ে কিউইদের প্রথম সাফল্য উপহার দেন অভিজ্ঞ পেসার টিম সাউদি। দেখেশুনে খেলার প্রচেষ্টা ছিল আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও অভিজ্ঞ পূজারার। তবে আক্রমণে এসেই ভারতকে এলোমেলো করে দেন জেমিসন। নিজের তৃতীয় ওভারে দারুণ এক ডেলিভারিতে সাজঘরে পাঠান পূজারাকে। পরের ওভারে প্রতিপক্ষ শিবিরে সবচেয়ে বড় ধাক্কা দেন তিনি। মাত্র ২ রান করে ১০০তম টেস্ট খেলতে নামা রস টেইলরের হাতে স্স্নিপে ক্যাচ দিয়ে ফেরেন কোহলি। ৩ উইকেটে ৭৯ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যাওয়া ভারত দ্বিতীয় সেশনে হারায় আরও ২ উইকেট। দীর্ঘক্ষণ উইকেটে থাকা আগারওয়ালকে বিদায় করেন ট্রেন্ট বোল্ট। লং লেগে ক্যাচ নেন জেমিসন। ৮৪ বলে ৫ চারে ৩৪ রান করেন আগারওয়াল। এরপর বিহারিকেও টিকতে দেননি জেমিসন। উইকেটের পেছনে বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। পরের ঘণ্টায় আর কোনো বিপদ হতে দেননি আজিঙ্কা রাহানে ও ঋষভ পান্ত। রাহানে ১২২ বলে ৩৮ ও পান্ত ৩৭ বলে ১০ রানে অপরাজিত আছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে