logo
শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

প্রথম টি২০তে বাভুমাকে পাচ্ছে না প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি২০তে খেলা হচ্ছে না টেম্বা বাভুমার। হ্যামস্ট্রিংয়ের চোটে বাদ পড়লেন দক্ষিণ আফ্রিকার এই ডানহাতি ব্যাটসম্যান। গত রোববার সুপারস্পোর্ট পার্কে ইংল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় চোট পান বাভুমা। ৭ থেকে ১০ দিন বিশ্রাম নিলেই সেরে উঠবেন তিনি। তাই দলের সঙ্গেই থাকবেন। আগামী রোববার পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টি২০তে ফিরতে পারেন প্রোটিয়া এই ওপেনার।

ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজে কুইন্টন ডি ককের সঙ্গে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন বাভুমা। তিন ম্যাচে ৯২, ৪৮ ও ৮৪ রানের জুটি ছিল দুজনের। এখনো বাভুমার বদলির নাম ঘোষণা করেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। প্রথম ৮ ইনিংসে ওপেনিং করা জন স্মাটস এগিয়ে আছেন। বিকল্প হিসেবে আরও আছেন রাসি ফন ডার ডুসেন, হেনরিক ক্লাসেন ও নতুন মুখ পিট ফন বিলিয়ন।

ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে বিশ্রামে থাকা ফাফ ডু পেস্নসিসের সঙ্গে অস্ট্রেলিয়া সিরিজের দলে ফিরেছেন আনরিখ নর্কিয়া ও কাগিসো রাবাদা। তিন ম্যাচ সিরিজের শেষ টি২০ হবে ২৬ ফেব্রম্নয়ারি। এরপর তিনটি ওয়ানডের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

চ্যাম্পিয়ন লিভারপুলকে হারাল অ্যাটলেটিকো

ক্রীড়া ডেস্ক

দ্বিতীয়ার্ধে মরিয়া চেষ্টা করেও অ্যাটলেটিকো মাদ্রিদের জমাট রক্ষণ ভাঙতে পারল না লিভারপুল। আর তাতে মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে জিতে পরের ধাপে ওঠার পথে এগিয়ে গেছে দিয়েগো সিমেওনের দল। যদিও গত বছর এই মেট্রোপলিটানোয় টটেনহাম হটস্পারকে হারিয়ে ইউরোপ সেরার ট্রফি উঁচিয়ে ধরেছিল লিভারপুল। এবার সেখানে স্বাগতিকদের বিপক্ষে ১-০ গোলে হেরে গেল ইয়ুর্গেন ক্লপের দল। একমাত্র গোলটি করেন সাউল নিগেস।

ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে একচেটিয়া আধিপত্য দেখালেও আক্রমণভাগে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। পুরো ম্যাচে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি তারা। উল্টো শুরুতেই হজম করে গোল। খুব কাছ থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন নিগেস। দ্বিতীয়ার্ধে গোল শোধে আপ্রাণ চেষ্টা চালানো লিভারপুল ভালো দুটি সুযোগ পায়। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি মোহাম্মদ সালাহ ও অধিনায়ক জর্ডান হেন্ডারসন। ৫৩তম মিনিটে সালাহর লক্ষ্যভ্রষ্ট হেডের পর ৭৩তম মিনিটে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি হেন্ডারসন। বাকিটা সময়ে একের পর এক আক্রমণ চালিয়ে গেলেও অ্যাটলেটিকোর রক্ষণ ভাঙতে পারেনি লিভারপুল। আগামী ১১ মার্চ লিভারপুলের মাঠে হবে ফিরতি লেগ।

অ্যাওয়ে ম্যাচ এলেই স্প্যানিশ ক্লাবগুলোর বিপক্ষে খেই হারিয়ে ফেলে লিভারপুল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগেও ব্যতিক্রম হলো না। ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অ্যটলেটিকোর মাঠে ১-০ গোলে হেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে