logo
শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

অবশেষে আর্সেনালের জয়

অবশেষে আর্সেনালের জয়
অবশেষে আর্সেনালের জয়
এবার ১৩টি ম্যাচে সমতা নিয়ে মাঠ ছাড়ায় 'ড্র স্পেশালিস্ট' তকমা জুড়ে গিয়েছিল আর্সেনালের। রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের বিপক্ষে প্রথমার্ধ গোলশূন্য থাকায় সেখানেও ড্র সম্ভাব্য মনে হচ্ছিল। কিন্তু মিকেল আর্তেতার অধীনে অবশেষে লিগের দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে আর্সেনাল। পিয়েরে-এমেরিক আউবামেয়াং, নিকোলাস পেপে ও মেসুত ওজিল লক্ষ্যভেদে নিউক্যাসল ইউনাইটেডকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। রাতের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-২ গোলের জয় পায় টটেনহাম হটস্পার।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধটা ছিল একেবারে নিষ্প্রাণ। বিরতির পরই খোলস পালটে খেলতে থাকে আর্সেনাল। ৫৪ মিনিটে হেডে দারুণ এক গোল করেন পিয়েরে এমেরিক আউবামেয়াং। তিন মিনিট পর দ্বিতীয় গোলটি করেন নিকোলাস পেপে। পরের দুটি গোলই হয়েছে একেবারে শেষ মুহূর্তে। ৯০ মিনিটে মেসুত ওজিল করেন ?তৃতীয় গোল, আর যোগ করা সময়ে বদলি আলেকসঁদ লাকাজেত করেন চতুর্থ গোল। ইংলিশ প্রিমিয়ার লিগে গত এপ্রিলের পর প্রথম গোলের দেখা পেয়েছেন ওজিল। একইভাবে লাকাজেতও গোল করেছেন ডিসেম্বরের পর।

আর তাই আর্তেতার অধীনে আর্সেনালের সর্বশেষ জয়টি ছিল ১ জানুয়ারি, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। এমনকি সর্বশেষ চার ম্যাচেও ড্র নিয়ে মাঠ ছেড়েছে তার শিষ্যরা। এই জয়ের পর গানাররা দশম স্থানে উঠে এসেছে। ২৬ ম্যাচে তাদের সংগ্রহ ৩৪ পয়েন্ট। এক পয়েন্ট বেশি নিয়ে আর্সেনালের উপরেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে রাতের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার ৪০ পয়েন্ট নিয়ে উঠে এসেছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। ২৬ ম্যাচে ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিনে। চারে থাকা চেলসির পয়েন্ট ৪১।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে