logo
শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

হার দিয়ে মোহামেডানের শুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

হার দিয়ে মোহামেডানের শুরু
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম হারের তিক্ত স্বাদ পেল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। সোমবার নিজেদের হোম ভেনু্য ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে অতিথি সাদা-কালোদের ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় ছিনিয়ে নিল শিরোপাপ্রত্যাশী সাইফ স্পোর্টিং ক্লাব। দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে পৌঁছে গেল জামাল ভূঁইয়ার দল।

একসময়ের দাপুটে মোহামেডান গত কয় আসর ধরেই স্ম্স্নান প্রিমিয়ার ফুটবল লিগে। নিজেদের নামের মতোই সাদা-কালো হয়ে গেছে মাঠে তাদের পারফরম্যান্স। চলতি মৌসুম শুরুর আগেই ক্যাসিনোকান্ডে আরও বড় বিপদের মুখে পড়ে গিয়েছিল ক্লাবটি। শেষ পর্যন্ত সাবেকদের হস্তক্ষেপে এখন একটা লড়াই করার মতো দল গড়েছে মোহামেডান স্পোর্টিং। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচটি ১-০ গোলের জয়েই শুরু করেছিল সাদা-কালোরা। সেটি ছিল ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। ঢাকার বাইরেও জয় নিয়েই মাঠ ছাড়বে- এমনটাই প্রত্যাশা ছিল সমর্থকদের। কিন্তু নিজেদের ঘর থেকে মোহামেডানকে একটি পয়েন্টও নিতে দেয়নি সাইফ স্পোর্টিং। তারুণ্যনির্ভর দুই দল সোমবার লড়াইটা করেছে সমান তালে। তবে সুযোগ কাজে লাগিয়ে ঠিকই একটি গোল আদায় করে নেয় সাইফ স্পোর্টিং। অথচ ম্যাচের শুরুর দিকে সেই গোলটি কিন্তু পেতে পারত সাদা-কালোরাই। ১৪ মিনিটে বক্সের খুব কাছে ফ্রি কিক পেয়েছিল তারা। কিন্তু নাইজেরিয়ান মিডফিল্ডার ওগোছোকুর স্পট কিক ফিস্ট করেন সাইফ গোলরক্ষক। পরের মিনিটেই আরও একটি সুযোগ হাতছাড়া হয় তাদের। ছোট বক্স থেকে সোলেমান দিয়েবাতের হেড অল্পের জন্য জড়ায়নি জালে। প্রথমার্ধে কোনো দলই গোলমুখ খুলতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই হোম ম্যাচে লিড নেয় সাইফ স্পোর্টিং ক্লাব। ৫৬ মিনিটে বাঁপ্রান্ত থেকে কিরগিজ মিডফিল্ডার আখমেদভের ফ্রি কিক ছোট বক্সের কাছ থেকে দারুণ হেডে জালে পাঠিয়ে দেন স্থানীয় ফরোয়ার্ড ইয়াসির আরাফাত (১-০)। ৬১ মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ হাতছাড়া করে মোহামেডান। সুলেমান দিয়াবাতে বল নিয়ে বক্সে ঢুকেও লক্ষ্যে রাখতে পারেননি। ইনজুরি টাইমে নাইজেরিয়ার ডিফেন্ডার স্ট্যানলি আমাডির শরীর ঘুরিয়ে নেওয়া শট পোস্টের বাইরে দিয়ে গেলে হার নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। দুই ম্যাচে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। নিজেদের প্রথম ম্যাচে ফেডারেশন কাপ রানার্স আপ রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়েছিল সাইফ স্পোর্টিং।

আজ প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ৩.১৫ মিনিটে প্রথম ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচ খেলবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। হোম ম্যাচে তাদের প্রতিপক্ষ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। সন্ধ্যা ৬.৩০ মিনিটে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে