logo
বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

বিসিবি একাদশে বিশ্বকাপজয়ী

ছয় যুবা

ক্রীড়া প্রতিবেদক

জিম্বাবুয়ের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচের দলে বিশ্বকাপ জয়ী যুব দলের ছয় ক্রিকেটারকে রাখা হয়েছে, যারা অপেক্ষাকৃত তরুণ। এই দলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে মাত্র দুইজনের।

আগামী ১৮-১৯ ফেব্রম্নয়ারি বিকেএসপি মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। ১৩ সদস্যের দলে অনুমিতভাবেই আছেন যুব দলের অধিনায়ক আকবর আলীসহ ছয়জন।

জাতীয় দলের হয়ে টি২০ খেলা বাঁহাতি ব্যাটসম্যান নাঈম শেখ আর লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপস্নব বাদে এই দলের আর কারও নেই আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত ১৬ সদস্যের টেস্ট দলেরও কেউ জায়গা পাননি এই দলে।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু রোববার জানিয়েছেন, তরুণদের অভিজ্ঞতা বাড়াতেই এই ম্যাচে দেওয়া হচ্ছে সুযোগ।

জিম্বাবুয়ের বিপক্ষে আগামী ২২ ফেব্রম্নয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশের একমাত্র টেস্ট।

বিসিবি একাদশ: নাঈম শেখ, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, আল আমিন জুনিয়র, ফারদিন হাসান অনি, শরিফুল ইসলাম, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, আমিনুল ইসলাম বিপস্নব, রিশাদ হোসেন, শাহাদাত হোসেন দিপু, তানজিদ হাসান তামিম।

আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি

মুম্বাই-চেন্নাই

ক্রীড়া ডেস্ক

আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। গতবার ফাইনালে তারা হারিয়েছিল এমএস ধোনির চেন্নাই সুপার কিংসকে। ২০২০ সালে টুর্নামেন্টের আসন্ন আসরটা শুরু হচ্ছে ঠিক এখান থেকেই। যে ম্যাচ দিয়ে শেষ হয়েছিল গত আসর। এবার সেই ম্যাচ দিয়েই ২৯ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে উঠছে এবারের আসরের পর্দা।

মানে গতবারের ফাইনালিস্টরাই এবার খেলবে উদ্বোধনী ম্যাচে। প্রথম ম্যাচেই গতবারের ফাইনালের পুনর্মঞ্চায়ন করতে যাচ্ছে মুম্বাই ও চেন্নাই।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ওয়ানডে হোম সিরিজ ১৮ মার্চ শেষ হওয়ার ১১ দিন পরই মাঠে গড়াবে আইপিএলের ত্রয়োদশ আসর। ফাইনাল ম্যাচ দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে ২৪ মে। যদিও নকআউট পর্বের সূচি এখনো ঠিক হয়নি।

সময়সূচি এখনো আনুষ্ঠানিকভাবে ঘোষণাও করা হয়নি। ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছে পাঠানো সময়সূচি থেকেই জানা গেছে টুর্নামেন্ট শুরুর দিন। এখন কেবল লিগ পর্বের সূচি ঠিক হয়েছে। বেঙ্গালুরুতে লিগ পর্বে শেষ ম্যাচ হবে ১৭ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বাইয়ের মধ্যে।

শাস্তি তাতিয়ে তুলবে ম্যানসিটিকে: জিদান

ক্রীড়া ডেস্ক

হঠাৎ করে অনিশ্চয়তায় ম্যানচেস্টার সিটি। আয়ের চেয়ে বেশি ব্যয় করে চ্যাম্পিয়ন্স লিগে আগামী দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছে জনপ্রিয় ইংলিশ দলটি। এবার অবশ্য ইউরোপের সেরা টুর্নামেন্টে খেলতে বাধা নেই। তবে সামনে অপেক্ষা করছে রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের ধারণা, উয়েফার শাস্তি আরও উজ্জীবিত করে তুলবে ম্যানসিটিকে।

রিয়ালের কোচ জিদান, 'যা ঘটেছে তাতে তাদের (ম্যানসিটির) অনুপ্রেরণা থাকবে অপরিসীম। আমি অবশ্য যা ঘটেছে তা নিয়ে কিছু বলতে চাই না। ম্যানসিটি খুবই শক্ত প্রতিপক্ষ। ইংলিশ প্রিমিয়ার লিগে তাদের পারফরম্যান্সের কথাও আমরা জানি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে