শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিরোপার পথে অদম্য লিভারপুল

বৃহস্পতিবার রাতে মলিনেক্স স্টেডিয়ামে উলভারহাম্পটনকে ২-১ গোলে হারিয়ে লিগে টানা ১৪তম জয়ের স্বাদ পেল লিভারপুল। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখে আবারও ম্যানচেস্টার সিটিকে ১৬ পয়েন্টে পেছনে ফেলল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
ক্রীড়া ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২০, ০০:০০

ইংলিশ প্রিমিয়ার লিগে ৭২৫ মিনিটের অরক্ষিত গোলপোস্ট ভেঙে লিভারপুলের কাছ থেকে পয়েন্ট আদায় করার দোরগোড়ায় ছিল উলভারহাম্পটন ওয়ান্ডারার্স। শেষ পর্যন্ত আত্মসমর্পণ করেনি অলরেডরা। শেষ দিকে রবার্তো ফিরমিনো বাঁচালেন। বৃহস্পতিবার রাতে মলিনেক্স স্টেডিয়ামে উলভারহাম্পটনকে ২-১ গোলে হারিয়ে লিগে টানা ১৪তম জয়ের স্বাদ পেল লিভারপুল।

আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখে আবারও ম্যানচেস্টার সিটিকে ১৬ পয়েন্টে পেছনে ফেলল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ২৩ ম্যাচে ২২তম জয়ে ৬৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রয়েছে লিভারপুল। ম্যানচেস্টার সিটি ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লেস্টার সিটি। চার নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৪০। ৬ পয়েন্ট কম নিয়ে পাঁচে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এদিন রাতে আরেকটি জয়ের পরও মাটিতে পা রাখছেন দলের জার্মান কোচ ক্লপ, 'আমি এটা (লিগ ট্রফি) নিয়ে ভাবি না। আমার চিন্তায় কেবল পরের ম্যাচ জেতা, দেখা যাক শেষ পর্যন্ত আর কী হয়।'

প্রতিপক্ষের মাঠে প্রিমিয়ার লিগে টানা ৪০ ম্যাচ অজেয় থাকার পথে অষ্টম মিনিটে গোলমুখ খোলে লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের কর্নার থেকে দুর্দান্ত হেডে গোল করেন অলরেডদের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। এগিয়ে থাকা দলটি বড় ধাক্কা খায় সাদিও মানের চোটে। হ্যামস্ট্রিংয়ে ব্যথা নিয়ে আধঘণ্টার মাথায় মাঠ ছাড়েন সেনেগালিস ফরোয়ার্ড। তার বদলি নেমে লিগে অভিষেক হয় তাকুমি মিনামিনোর।

প্রথমার্ধেরে বাকি সময়ে দারুণ লড়াই করলেও ১-০ গোলে পিছিয়ে থাকে উলভারহ্যাম্পটন। অবশ্য দ্বিতীয়ার্ধে লিভারপুলকে চেপে ধরে স্বাগতিকরা। চমৎকার কাউন্টার অ্যাটাকে ৫১ মিনিটে রাউল হিমেনেজের সফল হেড মলিনাক্সের গ্যালারিতে হইচই ফেলে দেয়। সমতা ফেরানোর পর আরও দুবার এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে উলভারহ্যাম্পটন। অ্যাডাম ট্রাওরে ও হিমেনেজকে ঠেকিয়ে দলকে বাঁচান লিভারপুলের গোলকিপার আলিসন ব্রেকার।

ম্যাচে জয়সূচক গোল করতে না পারলেও লিভারপুলকে রুখে দেওয়ার দারুণ ইঙ্গিত দিয়েছিল উলভারহ্যাম্পটন। শেষ পর্যন্ত পারেনি অলরেডদের জয়যাত্রা থামাতে। রবার্তো ফিরমিনোর প্রথম প্রচেষ্টা রুই প্যাট্রসিও ব্যর্থ করেন। তবে খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে হেন্ডারসনের বাড়ানো বলটি জালে জড়াতে দ্বিতীয়বার আর ভুল করেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় দশম গোলটি করে দলকে জেতান ফিরমিনো। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85881 and publish = 1 order by id desc limit 3' at line 1