শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাসেলকে নিয়ে আলাদা পরিকল্পনা নেই খুলনার

আমরা সবার জন্যই পরিকল্পনা করে থাকি। দলে থাকা ১১ জন খেলোয়াড়ের জন্যই। প্রতিটা ম্যাচের আগেই আমরা এটা করে থাকি। এর আগে রাজশাহীর বিপক্ষে আমাদের দারুণ ম্যাচ হয়েছে। শেষের দিকে যেমন দেখিয়েছে তার চেয়েও কঠিন ছিল ম্যাচটা -জেমস ফস্টার খুলনার কোচ
ক্রীড়া প্রতিবেদক
  ১৭ জানুয়ারি ২০২০, ০০:০০

আন্দ্রে রাসেল কথা বলেন খুবই আস্তে, কিন্তু ছক্কাগুলো মারার সময় পুরোগ্যালারিই গর্জে ওঠে। মুশফিকুর রহিম আবার যতটা খর্বকায় তার ছক্কাগুলো ততবেশি বড়। আগেরদিন প্রায় হারা ম্যাচটি জেতালেও বৃহস্পতিবার একেবারে চুপচাপ দেখা গেছে রাজশাহী রয়্যালসের অধিনায়ক রাসেলকে। আবার ট্রফি বের করেই উচ্ছ্বাসে 'ওয়াও' বলে উঠলেন খুলনার টাইগার্সের অধিনায়ক মুশফিক। ট্রফি উন্মোচন শেষেও সেই উচ্ছ্বাসের রেশ তার কাটলো না।

৩৬ বলে চাই ৮৩ রান। এমন পরিস্থিতিতে উইকেট হাতে যতই জমা থাকুক না কেন- বেশিরভাগই বোলিং দলের পক্ষেই বাজি ধরবেন। কিন্তু আন্দ্রে রাসেল যতক্ষণ ব্যাট হাতে উইকেটে আছেন ততক্ষণ আপনি চূড়ান্ত সিদ্ধান্তে আসার জন্য অপেক্ষা করতেই পারেন! নইলে বাজি হারবেন নিশ্চিত!

বুধবার রাতে মিরপুরে বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে আন্দ্রে রাসেলের ব্যাট আরেকবার জানান দিয়েছে-ম্যাচ জেতাতে পারেন তিনি যে কোনো পরিস্থিতিতে!

টুর্নামেন্টের পেছনের ম্যাচগুলোতে লম্বা ব্যাটিংয়ের তেমন সুযোগ পাচ্ছিলেন না রাসেল। পেলেও রান পাচ্ছিলেন না। কিন্তু দলকে ফাইনালে তুলে আনার বড় মঞ্চ যেন তার জন্যই সাজানো হয়েছিল।

২২ বলে ৭ ছক্কা, ২ বাউন্ডারিতে ম্যাচজয়ী ৫৪ রান করে রাসেল জানিয়ে দিলেন এটাই আমার ব্যাটিং স্টাইল। বললেন- 'রান রেট যখন ওভারপ্রতি ১২/১৩ বা ১৪'র মতো লাগে তখন সেই পরিস্থিতি মোকাবেলা করতে আমি ভালোবাসি। আবার কখনো কখনো আস্কিং রানরেট ১৫/১৬'র ঘরে পৌঁছায় তখনো আমি চ্যালেঞ্জটা নিতে পছন্দ করি। নিজের শক্তি সম্পর্কে আমার পরিষ্কার ধারণা আছে। জানি শেষ পর্যন্ত থাকতে পারলে সম্ভব।'

আসলেই আন্দ্রে রাসেল ব্যাট হাতে উইকেটে আছেন মানেই-সবকিছুই সম্ভব!

বিধ্বংসী এক ইনিংস খেলে রাজশাহী রয়্যালসকে অবিশ্বাস্য এক জয় এনে দিয়েছেন আন্দ্রে রাসেল। দলের এমন কঠিন পরিস্থিতি থেকে দলকে টেনে তোলার নজির অবশ্য নতুন নয় এ ক্যারিবিয়ানের জন্য। তাই প্রতিটি দলই তাকে নিয়ে আলাদা পরিকল্পনা করে থাকে। আর ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তো আরও বেশি। কিন্তু রাসেলকে নিয়ে আলাদা কিছু করার কথা ভাবছে না খুলনা টাইগার্স। প্রতিপক্ষের সব খেলোয়াড় নিয়েই পরিকল্পনা করার কথা জানিয়েছেন খুলনার কোচ জেমস ফস্টার।

খুলনা কোচ রাসেলের এমন ইনিংস নিয়ে আলাদা কোনো কিছুই চিন্তা করছেন না। আট দশটা খেলোয়াড়কে নিয়ে যেভাবে আলাদা পরিকল্পনা করেন রাসেলকেও সেভাবেই দেখছেন। ফস্টারের ভাষায়, 'আমরা সবার জন্যই পরিকল্পনা করে থাকি। দলে থাকা ১১ জন খেলোয়াড়ের জন্যই। প্রতিটা ম্যাচের আগেই আমরা এটা করে থাকি।'

এর আগে গ্রম্নপ পর্বের মোকাবেলায় একটি করে জয় পেয়েছে দুই দলই। তবে নক-আউট পর্বে প্রথম কোয়ালিফায়ারে জয় পায় খুলনাই। শুধু তাই নয়, নিজেদের শেষ চারটি ম্যাচেই দারুণ জয় পায় তারা। আর আত্মবিশ্বাসটা তাদের মিলছে সেখান থেকেই। ফাইনালেও এমন কিছুর প্রত্যাশা করছে দলটি।

'এর আগে রাজশাহীর বিপক্ষে আমাদের দারুণ ম্যাচ হয়েছে। শেষের দিকে যেমন দেখিয়েছে তার চেয়েও কঠিন ছিল ম্যাচটা। তারা খুব সিরিয়াস এবং খুব ভালো দল এবং আমাদের ফাইনালে ভালো খেলতে হবে। এর জন্য যতটা পারা যায় প্রস্তুতি নিতে হবে। আমরা খুব আত্মবিশ্বাসী। আমরা শেষ চারটি ম্যাচ জিতেছে যার প্রত্যেকটাই আমাদের জন্য নকআউট ম্যাচের মতো ছিল। আমরা ভালো ছন্দে আছি, ভালো জায়গায় আছি এবং নির্দিষ্ট দিনে সেরাটা দিতে পারছি।' -ফাইনাল ম্যাচ প্রসঙ্গে এমনটাই বললেন খুলনা কোচ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84661 and publish = 1 order by id desc limit 3' at line 1