শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গ্রম্নপ চ্যাম্পিয়ন ম্যানইউ-আর্সেনাল

নতুনধারা
  ১৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০
উয়েফা ইউরোপা লিগে বৃহস্পতিবার এজেড আল্কমারের বিপক্ষে গোল করার পর উচ্ছ্বসিত ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ ফরোয়ার্ড ম্যাসন গ্রিনউড। শেষ পর্যন্ত বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে রেডডেভিলরা -ওয়েবসাইট

ক্রীড়া ডেস্ক

উয়েফা ইউরোপা লিগের খেলায় একাদশে থাকার সুযোগ আবারও কাজে লাগালেন ম্যাসন গ্রিনউড। বৃহস্পতিবার রাতে তার জোড়া লক্ষ্যভেদে এজেড আল্কমারকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ের ফলে ইউরোপা লিগের 'এল' গ্রম্নপসেরা হয়েছে ওলে গুনার সুলশারের দল। রাতের আরেক খেলায় তাদের লিগ প্রতিদ্বন্দ্বী আর্সেনাল ড্র করলেও হয়েছে গ্রম্নপ চ্যাম্পিয়ন। স্ট্যার্ন্ডার্ড লিয়েগের মাঠে ২-২ গোলে ড্র করেছে গানাররা।

ম্যানইউয়ের গ্রিনউড কেবল দুটি গোলই করেননি। দলের পেনাল্টি পাওয়াতেও তার ছিল দারুণ অবদান। নকআউট পর্ব আগেই নিশ্চিত করেছিল দল দুটি। তবে ম্যাচটি ছিল 'এল' গ্রম্নপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর অ্যাশলে ইয়াং ৫৩ মিনিটে গোলমুখ খোলেন। গ্রিনউড কিছুক্ষণ পরই স্কোর ২-০ করেন। এরপর তাকে থামাতে বক্সের মধ্যে ফাউল করে আল্কমারের ডিফেন্ডার। আর তাতে হুয়ান মাতা করেন পেনাল্টি গোল। ম্যানইউ অ্যাকাডেমির ছাত্র গ্রিনউড নিচু শটে করেন দলের হয়ে চতুর্থ গোল।

আর এই লক্ষ্যভেদে ইউরোপের বড় মঞ্চে ম্যানইউর সর্বকনিষ্ঠ জোড়া গোলদাতার মর্যাদা অর্জন করেন গ্রিনউড, ১৮ বছর ৭২ দিন বয়সে। উয়েফা ইউরোপা লিগে শেষ ৩২ এ ম্যানইউর প্রতিপক্ষ কে জানা যাবে সোমবার ড্রয়ের পর। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে 'এল' গ্রম্নপের শীর্ষে আর্সেনাল। চার পয়েন্ট কমে দ্বিতীয় স্থানে আছে আল্কমার (৯)।

এদিকে সাকার নৈপুণ্যে আর্সেনাল গ্রম্নপসেরা হয়েছে। স্ট্যার্ন্ডার্ড লিয়েগের মাঠে আর্সেনালকে বাঁচিয়েছেন বুকায়ো সাকা। একটি গোল করেছেন, আরেকটি বানিয়ে দিয়েছেন। আর তাতে 'এফ' গ্রম্নপসেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে গানাররা। যদিও এদিন রাতে খেলার প্রথমার্ধ শেষে হয়েছে নিষ্প্রভ, গোলশূন্য হয়ে। বিরতির পর ফিরে স্যামুয়েল বাস্তিয়েইনের শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে জালে ঢোকে। লিয়েগ ব্যবধান দ্বিগুণ করে সেলিম আমালস্নার গোলে। কিন্তু দুই গোলের লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা।

বুকায়ো সাকার নিখুঁত ক্রসে আলেক্সান্দ্রে ল্যাকাজেত্তে ব্যবধান কমান। এরপর ১৮ বছর বয়সী ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেয়ির সহায়তায় করেন সমতা ফেরানো গোল। আর তাতে 'এফ' গ্রম্নপে ১১ পয়েন্ট নিয়ে সেরা আর্সেনাল। এই গ্রম্নপ থেকে পরের পর্বে তাদের সঙ্গী আইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্ট। বৃহস্পতিবার রাতে ৩-২ গোলে ভিক্টোরিয়া গুইমারায়েসকে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে নকআউটে জায়গা করে নিয়েছে ফ্রাঙ্কফুর্ট।

ইউরোপায় শেষ ৩২-এ যারা খেলবে। ওই দলগুলো হচ্ছে ইউরোপা লিগের গ্রম্নপ থেকে : সেভিয়া, অ্যাপোয়েল, মালমো এফএফ, কোপেনহেগেন, বাসেল, গেটাফে, এলএএসকে, স্পোর্তিং সিপি, সেল্টিক, সিএফআর ক্লুজ, আর্সেনাল, আইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্ট, পোর্তো, রেঞ্জার্স, এস্পানিওল, লুদোগোরেৎস রাজগার্দ, গেন্ট, ভলভসবার্গ, ইস্তানবুল বাসেকসাহির. রোমা, ব্রাজা, উলভারহাম্পটন, ম্যানচেস্টার ইউনাইটেড, এজেড আল্কমার। আর চ্যাম্পিয়নস লিগের তৃতীয় দল: আয়াক্স, রেডবুল সলসবার্গ, ইন্টার মিলান, বেনফিকা, বেয়ার লেভারকুসেন, শাখতার দোনেৎস্ক, অলিম্পিয়াকোস ও ক্লাব ব্রম্নগে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79748 and publish = 1 order by id desc limit 3' at line 1